‘মা, আমাকে পুলিশ ধরেছে, টাকা পাঠাও’, গাইবান্ধায় কণ্ঠ নকল করে প্রতারণা

গাইবান্ধায় কণ্ঠ নকল করে প্রতারণার অভিযোগে এক ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন; যার বিরুদ্ধে ডিআইজি পরিচয় দিয়ে থানায় তদবির করার অভিযোগও রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2020, 06:45 AM
Updated : 23 June 2020, 06:45 AM

গ্রেপ্তার মাসুদ সরকার (২৮) জেলার গোবিন্দগঞ্জ উপজেলার চকরহিমাপুর মধ্যপাড়া এলাকার মজিদ সরকার ছেলে।

সোমবার রাতে উপজেলা শহরের পশ্চিম চৌরাস্তা মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী হাসান জানান।

ওসি বলেন, মাসুদ কখনও পুলিশের ডিআইজি, কখনও সেনাবাহিনীর কর্মকর্তা, আবার কখনও নারীনেত্রী পরিচয় দিয়ে কণ্ঠ নকল করে প্রতারণা করছিলেন বলে থানায় তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে আদালতে ছয়টি মামলার বিচার চলছে।

ওসি বলেন, মাসুদ গত ১৪ জুন রাতে তার প্রতিবেশী সৌদি প্রবাসী জাকির হোসেন নামে এক ব্যক্তির কণ্ঠ নকল করে জাকিরের মাকে ফোন করে বলেন, ‘আমি সৌদি পুলিশের হাতে ধরা পড়েছি। ১০ মিনিটের মধ্যে ৩০ হাজার টাকা বিকাশে না দিলে পুলিশ আমাকে জেলে ঢোকাবে।

“জাকিরের স্বজনরা তার দেওয়া বিকাশ নম্বরে ২৫ হাজার টাকা পাঠিয়ে দেন। এর কিছুক্ষণ পর মাসুদ আবার জাকিরের কণ্ঠ নকল করে ফোন করে কান্নাকাটি করে আরও ১৫ হাজার টাকা পাঠাতে বলেন। আবার টাকা পাঠানোর আগে ওই নম্বরে ফোন করেন তারা। তখন ফোন নম্বর বন্ধ পান। এতে তাদের সন্দেহ হয়।”

বিষয়টি জাকিরের বাবা থানায় জানান। পুলিশ প্রযুক্তি ব্যবহার করে নিশ্চিত হয় নম্বরটি মাসুদের।

ওসি প্রাথমিক তদন্তের তথ্যে বলেন, ওই নম্বরের সিম মাসুদের নামে নিবন্ধন করা নেই। মাসুদ সিম বিক্রয়কারীর সহায়তায় মোবাইল ফোনের সিম সংগ্রহ করেন। আবার বিশিষ্ট ব্যক্তিদের মোবাইল ফোন নম্বরও ক্লোন করেও এসব প্রতারণা করেন মাসুদ।

“এসব ঘটনার পরও ১৯ জুন মাসুদ নিজেকে পুলিশের ডিআইজি পরিচয় দিয়ে তার নিজের মামলার ব্যাপারে থানায় তদবির করেন।”