নীলফামারীতে ভ্রাম্যমাণ আদালতে হামলা, পুলিশ আহত

নীলফামারীতে সরকারি নিয়ম ভেঙে দোকান খোলা রাখার অভিযোগে সাজা দিতে যাওয়ায় এক ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা করা হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2020, 06:37 PM
Updated : 4 June 2020, 06:37 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় ডিমলা উপজেলার টুনিরহাট বাজারে এক ব্যবসায়ীর এ হামলায় পুলিশের এক উপ-পরিদর্শক আহত হয়েছে।

পুলিশ জানায়, সন্ধ্যা ৭টার দিকে টুনিরহাট বাজারে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের নেতৃত্বে অভিযান চালায় এ ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা  জয়শ্রী রানী রায় জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশ আছে-সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা পারবেন ব্যবসায়ীরা।

ঘটনার বিবরণ দিতে গিয়ে বলেন, বুধবার টুনিরহাট বাজারের কয়েকজন ব্যবসায়ী ওই নির্দেশকে উপক্ষো করে সন্ধ্যা ৭টা পর্যন্ত ব্যবসা পরিচালনা করায় সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক ব্যবসায়ীকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

“চলে আসার পর ওই বাজারের কয়েকজন ব্যবসায়ী দোকানপাট আবার খোলে। এ খবর পেয়ে গিয়ে দেখা যায়; মিলন নামের একজন তার রেস্তোরাঁ খুলে ব্যবসা করছেন। সরকারি নির্দেশ অমান্য করায় মিলনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

“মিলন জরিমানা পরিশোধে অপরাগতা প্রকাশ করে। এ সময় পুলিশ সদস্যরা তাকে গাড়িতে উঠতে বললে ক্ষিপ্ত হয়ে ধারাল চাকু নিয়ে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা চালান মিলন। তাকে বাধা দিতে গিয়ে উপপরিদর্শক বাকেনুর এবং কনস্টেবল জাহাঙ্গীর আহত হন। ঘটনার পরপরই মিলন পালিয়ে যায়।”

ডিমলা থানার পরিদর্শক মফিজ উদ্দিন শেখ জানান, আহত উপ-পরির্দশক ও কনেস্টবল প্রাথমিক চিকিৎসা শেষে থানায় রয়েছেন। হামলাকারী ব্যবসায়ীকে ধরতে অভিযানে নেমেছে পুলিশ।