ভোলায় মারা যাওয়া ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন

ভোলার লালমোহন উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে মারা যাওয়া এক ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। এছাড়া জেলায় নতুন করে নয়জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে।    

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2020, 05:48 AM
Updated : 28 May 2020, 11:10 AM

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত শুক্রবার ভর্তি হওয়া ৫০ বছরের ওই ব্যক্তি রোববার মারা যান। তার বাড়ি লালমোহনের চরভূতা ইউনিয়নের হরিগঞ্জ এলাকায়।

লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান বলেন, “ওই ব্যক্তির মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকার ল্যাবে পাঠানো হয়। বুধবার রাতে তার রিপোর্টে করোনাভাইরাস পজেটিভ আসে। এরপর তার সংস্পর্শে আসা লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন চিকিৎসকসহ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।”

এ দিকে জেলার এক স্বাস্থ্যবর্মীসহ নতুন করে আরও ৯ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছেন, যার মধ্যে সদর উপজেলায় ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন ও লালমোহনে ২ জন রয়েছেন বলে সিভিল সার্জন রতন কুমার ঢালী জানান।

তিনি বলেন, এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ জনে দাঁড়াল। আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি অবরুদ্ধ করা হবে।

এছাড়া এ পর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছিল; যার মধ্যে ফলাফল এসেছে ১ হাজার ১০১ জনের। এর মধ্যে ১ হাজার ৬৮ জনের করোনাভাইরাস নেগেটিভ ও ৩৩ জনের পজেটিভ এসেছে বলে জানান সিভিল সার্জন।