নারায়ণগঞ্জে করোনাভাইরাস আক্রান্ত হয়ে ফিরলেন লালমনিরহাট

নারায়ণগঞ্জের এক পোশাককর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর লালমরিহাটে বাড়িতে ফিরেছেন, যার সঙ্গে রংপুর পর্যন্ত একই মাইক্রোবাসে ছিলেন আরও ১৩ জন।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2020, 12:08 PM
Updated : 15 May 2020, 12:08 PM

স্থানীয় প্রশাসন তার পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষার ব্যবস্থা করে তাকে হোম কোয়ারেন্টিনে রেখেছে। তবে তার সঙ্গে গাড়িতে থাকা ১৩ জনের খোঁজ এখনও মেলেনি।

৩৫ বছর বয়সী এই পোশাক কর্মীর বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সীমান্তবর্তী ধবলসুতি গ্রামে।

আক্রান্ত ব্যক্তির উদ্ধৃতি দিয়ে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অরুপ পাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নারায়ণগঞ্জের এই পোশাক কর্মী জ্বর, সর্দি ও গলাব্যথা হলে নমুনা পরীক্ষা করা হয়। বুধবার তার করোনাভাইরাস পজিটিভ হয়।

“রির্পোট হাতে পেয়ে তিনি আর কর্মস্থলে বাসার ঠিকানায় না গিয়ে বাড়ি ধবলসুতি গ্রামে চলে আসেন।”

অরুপ পাল বলেন, উপজেলা প্রশাসনের দুজন তাকে বিষয়টি জানালে তিনি তার বাড়ি যান এবং সেখানে ওই ব্যক্তি নিজে আক্রান্ত বলে স্বীকার করেন।

“বাড়িতে তিনি কোয়ারেন্টিনে আছেন। পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। তাদের বাড়ি ‘লকডাউন’ করা হয়েছে।”

ওই ব্যক্তি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তিনি আরও ১৩ জনের সঙ্গে ঢাকা থেকে একটি মাইক্রোবাস ভাড়া করে রংপুর আসেন। পরে তিনি রংপুর থেকে কয়েকবার অটোরিকশা বদল করে বাড়ি আসেন।

লালমনিরহাট সিভিল সার্জন নির্মলেন্দু রায় বলেন, ওই গার্মেন্টস কর্মীকে তার বাড়িতেই রাখা হয়েছে। এছাড়াও তার বাড়ির লোকজনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। তাদের বাড়ি স্থানীয় প্রশাসনের মাধ্যমে ‘লকডাউন’ করা হয়েছে।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত বলেন, তথ্য পেয়েই পাটগ্রাম স্বাস্থ্য কমপেক্সের লোকজনসহ ওই যুবককে চিহ্নিত করে তাকে তার নিজ বাড়িতে রাখা হয়েছে।

এদিকে, ওই ব্যক্তির দেওয়া তথ্যমতে রংপুরে নেমে যাওয়া মাইক্রোবাসের চালক, সহযাত্রী, অটোরিকশার যাত্রী ও চালকদের সন্ধান করা হচ্ছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে।