মেহেরপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ৩ সাংবাদিক

মেহেরপুরের সাবেক এক সংসদ সদস্যের বিরুদ্ধে বাড়ি দখলের অভিযোগে সংবাদ প্রকাশ করায় তিন সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2020, 02:05 PM
Updated : 14 May 2020, 02:14 PM

বৃহস্পতিবার মেহেরপুরের গাংনী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন গাংনী আসনের সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেনের ভাগ্নে সবুজ হোসেন।

আসামিরা হলেন মেহেরপুরে থেকে প্রকাশিত ‘দৈনিক মেহেরপুর প্রতিদিন’ পত্রিকার সম্পাদক ইয়াদুল মোমিন, প্রকাশক এ এস এম ইমন ও প্রতিবেদক আলামিন হোসেন।

গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, গত সোমবার [১১ মে] দৈনিক মেহেরপুর প্রতিদিনে ‘গাংনীর সাবেক এমপি মকবুলের কাণ্ড, ২৬ বছর দখলে রেখেছে পরের বাড়ি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এই সংবাদে মকবুল হোসেনের নামে মিথ্যা তথ্য প্রকাশ করে তাকে সামাজিকভাবে হেয় করা হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে বলে ওসি জানান।

ওসি বলেন, এই সংবাদ প্রকাশ করায় ইয়াদুল মোমিন, এ এস এম ইমন ও আল আমিনের নামে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই শাহাবুল ইসলাম জানান, মামলাটি তদন্তের দায়িত্ব পেয়ে তিনি আসামি গ্রেপ্তার করা ও তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিলের কাজে নেমেছেন।

মামলার ১ নম্বর আসামি ও দৈনিক মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ইয়াদুল মোমিন বলেন, মামলার বিষয়টি তিনি শুনেছেন। প্রকাশিত সংবাদের পক্ষে সকল তথ্য উপাত্ত পত্রিকা কর্তৃপক্ষের কাছে সংরক্ষিত রয়েছে। মামলাটি আইনগতভাবেই মোকাবেলা করা হবে।