কিশোরীর ‘আত্মহত্যায় প্ররোচনার’ অভিযোগে যুবক গ্রেপ্তার

মৌলভীবাজারে যুবকের উৎপাতে অতিষ্ঠ হয়ে এক কিশোরীর ‘আত্মহত্যা করার’ অভিযোগ পাওয়া গেছে।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2020, 07:30 PM
Updated : 13 May 2020, 07:30 PM

বুধবার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে ওই যুবককে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এ ঘটানয় নিহত সঞ্চিতা শব্দকর (১৪) কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামের ব্রজেন্দ্র শব্দকরের মেয়ে।

গ্রেপ্তার মধু মিয়া (২৮) তাদের প্রতিবেশী ইন্তাজ মিয়ার ছেলে।

কমলগঞ্জ থানা ওসি আরিফুর রহমান জানিয়েছেন, নিহত কিশোরীর বাবা ব্রজেন্দ্র শব্দকর ঘটনার দিন মঙ্গলবার রাতে বাদী হয়ে শ্রীনাথপুর গ্রামের ইন্তাজ মিয়ার ছেলে মধু মিয়াকে আসামি করে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেছেন।

কমলগঞ্জ থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, প্রতিবেশী মধু মিয়া দীর্ঘদিন ধরে সঞ্চিতাকে উত্ত্যক্ত করে আসছিল। ওই কিশোরীকে ধরে নিয়ে গিয়ে বিয়ে করার হুমকিও দিয়েছিলেন মধু।

গত মঙ্গলবার কিশোরীর ‘মা রীনা শব্দকর শৌচাগারে গেলে ঘর ফাঁকা পেয়ে সঞ্চিতা গলায় ওড়না পেচিয়ে বাঁশের তীরে ঝুলে আত্মহত্যা করে’ বলে মামলা বলা হয়েছে।

খবর পেয়ে সকাল ১০টায় কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক অনীক বড়ুয়ার নেতৃত্বে একদল পুলিশ লাশ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে মর্গে পাঠায়।

ব্রজেন্দ্র শব্দকর জানান, গত সোমবার রাত ৯টার দিকে মধু মিয়া তার বসতঘরের দরজা ভেঙে মেয়েকে অপহরণের চেষ্টা করে। এতে বাধা দেওয়ায় ব্রজেন্দ্র শব্দকর ও তার ছেলেকে মারধর করে মধু। মঙ্গলবার সকালে ‘অভিমান করে তার মেয়ে আত্মহত্যা করে।’

আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক বাদশা বলেন, “ইন্তাজ মিয়ার ছেলে মধু মিয়া আসলেই একটি বখাটে।”

মামলার তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক অনীক বড়ুয়া জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ ‘পুলিশের কাছে স্বীকার করেছে’ মধু।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক