নিয়ম ভাঙায় মানিকগঞ্জে ফের দোকানপাট বন্ধের নির্দেশ

করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় স্বাস্থ্যবিধি না মানায় মানিকগঞ্জে বুধবার থেকে জরুরি ছাড়া সব দোকানপাট বন্ধ রাখার গণবিজ্ঞপ্তি দিয়েছে প্রশাসন।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2020, 02:03 PM
Updated : 12 May 2020, 02:03 PM

বুধবার বিকালে গণবিজ্ঞপ্তির মাধ্যমে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এস এম ফেরদৌস এ ঘোষণা দেন।

গত মাসের শেষ সপ্তাহে প্রশাসনের নির্দেশে সব দোকানপাট বন্ধ ছিল। সরকারের নির্দেশে গত রোববার ঈদকে সামনে মার্কেট খোলার অনুমোদন দেয় সরকার।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, জনসাধারণের সুবিধার্থে ঈদকে সামনে রেখে জেলায় বিপণিবিতান, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার খোলার সিদ্ধান্ত হয়। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ কয়েকটি শর্তে সরকারের নির্দেশনায় এসব প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তবে ‘বিগত দুই দিন বিপণিবিতান, শপিংমল ও দোকানপাটে ক্রেতা-বিক্রেতারা শর্ত মানায় ‘অবহেলা করেন।’ জেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামীকাল (বুধবার) থেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

তবে সকাল ১০ টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত মুদি দোকান ও কাঁচাবাজার এবং ২৪ ঘণ্টাই ওষুধের দোকান খোলা থাকবে বলেও জানিযে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক প্রশাসক এস এম ফেরদৌস বলেন, “করোনাভাইরাস সংক্রমণ রোধে জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। কেউ এ নিষেধাজ্ঞা অমান্য করলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

এরআগে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে সরকারি নির্দেশে মানিকগঞ্জের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। এরপর গত রোববার থেকে জেলায় বিপণিবিতান, শপিংমল ও দোকানপাট খোলার অনুমতি দেওয়া হয়েছিল।