লালমনিরহাটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ত্রাণ বা কাজের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন করোনাভাইরাস মহামারীতে বেকার হয়ে পড়া পরিবহন শ্রমিকরা।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2020, 10:20 AM
Updated : 10 May 2020, 10:20 AM

উপজেলার তুষভাণ্ডার রওশন ফিলিং স্টেশনের সামনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে রোববার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করেন।

এ সময় সড়কে ট্রাকসহ শতাধিক যানবাহন আটকা পড়ে। পরে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জাহাঙ্গীর হোসেন ও কালীগঞ্জ থানার ওসি সাজ্জাত হোসেন ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ত্রাণ বা কাজের আশ্বাশ দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

উপজেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মুকুল বলেন, প্রায় দুই মাস ধরে তারা বেকার। সঞ্চয় শেষ। ঋণও করেছেন।

“এখন পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। সরকার ত্রাণ দিতে চেয়ে শ্রমিকদের তালিকা নিয়েছে। কিন্তু সেই তালিকা নেওয়ার পর এক মাস চলে গেলেও ত্রাণের কোনো খবর নেই। পরিবার-পরিজন নিয়ে না খেয়ে মরার চাইতে আমাদের কাজের জায়গা খুলে দেন। নয় তো ত্রাণ দেন।”

ইউনিয়ন পরিষদে শ্রমিকদের তালিকা পাঠানো হয়েছে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান বলেন, শ্রমিকদের তালিকা নিয়ে ইউনিয়ন পরিষদে পাঠানো হয়েছে। সেখানে যাচাই-বাছাই করে ত্রাণ দেওয়ার কথা। সেই তালিকা অনুয়ায়ী তারা ত্রাণ না পেয়ে থাকলে ত্রাণ দেওয়া হবে।