চাল ‘আত্মসাৎ’: শরীয়তপরে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ভিজিএফের ৩৫ বস্তা চাল আত্মসাতের অভিযোগে এক ইউপি চেয়ারম্যান ও সচিবকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2020, 12:17 PM
Updated : 8 May 2020, 12:24 PM

এরা হলেন- উপজেলার আরশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদ্দোহা রতন ও ওই ইউনিয়ন পরিষদের সচিব জাহাঙ্গীর আলম।

রতন সখিপুর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদেও দায়িত্ব পালন করছেন।

বৃস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে সখিপুর থানার ওসি এনামুল হক জানান।

ঘটনার বর্ণনায় স্থানীয়রা জানান, ভেদরগঞ্জ উপজেলার আরশিনগর ইউনিয়নে ৫৮৪ জন জেলের প্রত্যেকের জন্য ৪০ কেজি করে ভিজিএফএফের চাল বরাদ্দ দেয় সরকার। এর মধ্যে বৃহস্পতিবার ৩২৪ জন জেলের মাঝে ভিজিএফএর এসব চাল বিতরণ করা হয়। এ সময় জেলেদরকে নির্ধারিত পরিমাণের চেয়ে কম চাল দিয়ে ৩৫ বস্তা চাল পরিষদের গুদামে রেখে দেন চেয়ারম্যান ও সচিব।

পরে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ভেদরগঞ্জ উপজেলা কর্মকর্তা ও সখিপুর থানার পুলিশ অভিযান চালিয়ে চালসহ তাদের গ্রেপ্তার করে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ বলেন, “অভিযোগের ভিত্তিতে পরিষদে গিয়ে আমরা ৩৫ বস্তা চাল অবশিষ্ট রেখে দেওয়া হয়েছে বলে দেখতে পাই। পরে চাল গুলো জব্দ করা হয়।”

ওসি বলেন, শুক্রবার সকালে গ্রেপ্তার দুইজনকে আদালতে পাঠানো হয়েছে। উপজেলা মৎস কর্মকর্তা আবদুল সামাদ বাদী হয়ে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় সামসুদ্দোহা রতনকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার জানান।