পণ্য পরিবহনে আসছে ৫০টি লাগেজ ভ্যান: রেলমন্ত্রী

রেলে পণ্য পরিবহনের জন্য বিদেশ থেকে পঞ্চাশটি অত্যাধুনিক লাগেজ ভ্যান আনা হচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2020, 03:53 PM
Updated : 2 May 2020, 03:53 PM

শনিবার নিজ নির্বাচনী এলাকা পঞ্চগড়ের দেবীগঞ্জের সরকারি কলেজ মাঠে ত্রাণ বিতরণের সময় তিনি বলেন, শীতাতপ নিয়ন্ত্রিত এসব লাগেজ ভ্যানে মাছ, মাংস, ডিম, দুধ, শাক-সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহন করা যাবে।

করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চালুর সুযোগ নেই বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, বাজারে পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় মালবাহী ট্রেন চালু করা হয়েছে। এতে বাজার স্বাভাবিক যেমন থাকবে তেমনি উৎপাদনকারীরাও লাভবান হবে।

“এখন থেকে আমরা টমেটো, পিঁয়াজ, রসুন, আদাসহ সমস্ত কিছু লাগেজ ভ্যানের মাধ্যমে পরিবহনের ব্যবস্থা নিয়েছি। আজ থেকে এ কার্যক্রম চালু হয়েছে, যাতে দেশের কোথাও নিত্যপণ্যের সংকট না হয়।”

করোনাভাইরাসের পরিস্থিতিতে এ ব্যবস্থা দেশে নতুন পথ দেখাবে উল্লেখ করে মন্ত্রী টমেটো, তরমুজসহ বিভিন্ন শাকসবজি স্বল্প ভাড়ায় বেশি পরিমাণে পরিবহনে স্থানীয় ও বাইরের ব্যবসায়ীদের আহ্বান জানান।

এ সময় মন্ত্রী ত্রাণ বিষয়েও কথা বলেন।  

তিনি বলেন, “ত্রাণের কোনো সমস্যা নেই। সমস্যা হলো কোনো ব্যক্তি বার বার ত্রাণ পাচ্ছে; আবার কেউ একবারও ত্রাণ পাচ্ছে না। প্রশাসন, জনপ্রতিনিধিসহ যারা ত্রাণ বিতরণের দায়িত্ব পালন করছেন তাদের দেখতে হবে যেন কোনো দরিদ্র অসহায় ব্যক্তিদের একজনও ত্রাণ থেকে বঞ্চিত না হয়।”

করোনা পরিস্থিতিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

পরে মন্ত্রী দেবীগঞ্জ পৌর এলাকার ৪২০ জন অসহায় দরিদ্র মানুষের হাতে সরকারি ত্রাণ সহায়তা তুলে দেন।

এ সময় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছান, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ প্রমুখ উপস্থিত ছিলেন।