ব্রাহ্মণবাড়িয়ায় ভেজাল ‘ট্যাং’ কারখানা সিলগালা

ব্রাহ্মণবাড়িয়ায় ‘ট্যাং’ ব্র্যাণ্ডের নামে ভেজাল সফট্ ড্রিংক তৈরির কারখানা সিলগালা করে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 02:01 PM
Updated : 29 April 2020, 02:02 PM

বুধবার দুপুরে সদর উপজেলার নাটাই গ্রামে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য জানান, কারখানা মালিক শাহিনুর ১০ হাজার টাকায় বাসা ভাড়া নিয়ে সেখানে কারখানা বানিয়ে ভেজাল সফট ড্রিংকসের পাউডার তৈরি করে আসছিলেন। তার এ ভেজাল পাউডার ব্রাহ্মণবাড়িয়া ছাড়াও কিশোরগঞ্জের ভৈরবে বাজারজাত করা হয়।

“ওই কারখানায় কোনো ল্যাব-টেকনিশিয়ান কিছুই নেই।”

সংশ্লিষ্টরা জানান, দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য হোম কোয়ারেন্টিন নিশ্চত করতে এবং লকডাউনে গণজমায়েত রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলেন। এ সময় তিনি খবর পান নাটাই গ্রামের এক কারখানায় ট্যাং-সহ বিভিন্ন ব্র্যান্ডের নামে ভেজাল সফট ড্রিংকসের পাউডার তৈরি করা হচ্ছে বলে জানান তারা।

পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া সেখানে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া ক্ষতিকারক উপাদান দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে এসব তৈরির অভিযোগে কারখানাটি সিলগালা করে দেওয়ার পাশাপাশি ভোক্তা অধিকার আইনে কারখানা মালিক মো. শাহিনুরকে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সন্দ্বীপ তালুকদার, নির্বাহী ম্যাজিস্ট্রেট রুনু সাহাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।