কিশোরগঞ্জে ১০ টাকা কেজির চাল উদ্ধার, আটক ১

কিশোরগঞ্জে দরিদ্রদের জন্য সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ২৫ বস্তা চালসহ এক মিল মালিককে আটক এবং এক ডিলারের গুদাম সিলগালা করেছে র‌্যাব।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2020, 12:50 PM
Updated : 26 April 2020, 12:55 PM

রোববার দুপুরে এক বিফ্রিংয়ে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক ও সিনিয়র সহকারী পরিচালক রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, কুলিয়ারচর উপজেলায় ১০ টাকা কেজি দরের ২৫ বস্তা চালসহ  র‌্যাব-১৪-র ভৈরব ক্যাম্পের একদল সদস্য এ অভিযান চালান।

আটক হাজী আব্দুর রহিম (৫২) ডুমরাকান্দা বাজারের মাহাতীর অটো রাইস মিলের মালিক। রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের।

কুলিয়ারচর থানা পুলিশের ওসি আব্দুল হাই তালুকদার জানান, এ ঘটনায় রোববার দুপুর আড়াইটায় র‌্যাবের পক্ষ থেকে নায়েক সুবেদার আলতাফ হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে দুইজনকে আসামি করে একটি মামলা করেছেন।

“ধৃত এক আসামিকে জেলা সদরে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।”

রোববার দুপুরের বিফ্রিংয়ে র‌্যাবের সহকারী পরিচালক রফিউদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রাত ১০টার দিকে ডুমরাকান্দা বাজারে র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করে।

“এ সময় ‘মাহতীর অটো রাইস মিল’ থেকে খাদ্য অধিদপ্তরের করা ছয় বস্তা এবং তার কথামত পাশের এক মুরগির খামার থেকে আরও ১৫ বস্তা চাল উদ্ধার করে র‌্যাব। এসময় খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত নয়টি খালি বস্তাও জব্দ করা হয়।”

তিনি বলেন, “র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটক আব্দুর রহিম তাদের জানিয়েছেন-তিনি কুলিয়ারচর উপজেলার ডুমরাকান্দা বাজারের ১০ টাকা দামে গরিবদের মাঝে সরকারি চাল বিক্রির ‘ডিলার সাইফুল ইসলাম রতনের কাছ থেকে চাল কিনতেন।’ পরে ‘তার মাহতীর অটো রাইস মিলে সেই চাল সরকারি সিলযুক্ত বস্তা পরিবর্তন করে’ বাজারে বিক্রি করেন।”

র‌্যাবকে আব্দুর রহিমের দেওয়া তথ্যের ভিত্তিতে কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়াইৎ ফেরদৌসীর নেতৃত্বে ডুমরাকান্দা বাজারে ডিলার সাইফুল ইসলাম রতনের গুদামে অভিযান পরিচালানা করে র‌্যাব বলে জানান তিনি।

তিনি আরো জানান, তবে সুযোগ বুঝে ডিলার সাইফুল ইসলাম রতন পালিয়ে গেলেও তার গুদামে অভিযান পরিচালানা করে খাদ্য অধিদপ্তরের আরো চার বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় ওই গুদাম থেকে দুস্থ মাতার ১৩টি ভুয়া কার্ড জব্দ করাও হয়। এসব কার্ড ব্যবহার করে ডিলার রতন চাল তুলে কালোবাজারে বিক্রি করতেন।

“এ সময় চালসহ তার গুদাম সিলগালার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়াইৎ ফেরদৌসী।”