নবজাতকের বাড়িতে খাবার পৌঁছে দিলেন কাশিয়ানীর ইউএনও

গোপালগঞ্জের কাশিয়ানী  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ এক নবজাতকের বাড়িতে পুষ্টিগুণ সমৃদ্ধ খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2020, 07:55 AM
Updated : 24 April 2020, 07:55 AM

বুধবার বিকেলে উপজেলার খায়েরহাট গ্রামে শামীমা বেগমের বাড়ি গিয়ে তিনি চাল, ডাল, পিঁয়াজ, আলু, হরলিক্স, দুধ, তরমুজ ও হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দেন।

মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার প্রায় সবকিছু বন্ধ করে সবাইকে ঘরে থাকতে বলেছে। এতে বেকার হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। তাদের বেশির ভাগই এখন অন্যের সাহায্যের ওপর নির্ভরশীল। এ অবস্থায় প্রসূতি ও নবজাতকরা বিশেষ স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে।

ইউএনও বলেন, এই পরিস্থিতিতে নবজাতক ও প্রসূতিদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রশাসনের পক্ষ থেকে পুষ্টি সহায়তা দেওয়া হচ্ছে। এ বছর ৮ মার্চের পরে যেসব শিশুর জন্ম হয়েছে বা হবে তাদের বাড়িতে এ সহায়তা পৌঁছে দেওয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সহায়তা চলবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্টু, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আরিফুন্নাহার আশা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মশিউর রহমান খান, ওড়াকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বদরুল আলম বিটুলও ইউএনওর সঙ্গে ছিলেন।