নারায়ণগঞ্জে মারা যাওয়া রিকশা চালকের দাফন সিরাজগঞ্জে

নারায়ণগঞ্জে মারা যাওয়া এক রিকশা চালকের লাশ সিরাজগঞ্জে তার গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2020, 02:40 PM
Updated : 12 April 2020, 02:42 PM

শাহজাদপুর উপজেলার বৃ-আঙ্গারু গ্রামে রোববার দুপুরে লাশ দাফন করা হয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা জানান।

ওই রিকশা চালক পরিবারের সঙ্গে নারায়ণগঞ্জ শহরে থাকতেন।

এর আগে শনিবার রাতে তার লাশ বৃ-আঙ্গারু গ্রামে নিয়ে যাওয়া হয়। তিনি করোনাভাইরাসে মারা গেছেন সন্দেহে এলাকাবাসী লাশ দাফনে বাধা দেয়।

পরে পরিবারের লোকজন লাশ নিয়ে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। খবর পেয়ে রাতেই উপজেলা প্রশাসন ও পুলিশের একটি টিম হাসপাতালে পৌঁছে লাশ ও লাশের সঙ্গে থাকা সবাইকে তাদের হেফাজতে নেয়।

পরে ওই ব্যক্তির লাশ বিশেষ ব্যবস্থায় দাফন করা হয় বলে ইউএনও জানান।

তিনি বলেন, গাড়ির চালকসহ লাশের সংস্পর্শে থাকা পাঁচজনের নমুনা সংগ্রহ এবং তাদের বৃ-আঙ্গারু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা পাঠানো হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে।

শাহজাদপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম খান বলেন, “ওই ব্যক্তির স্বজনরা যে ডেথ সার্টিফিকেট দেখিয়েছেন, তাতে স্পষ্ট লেখা রয়েছে- নারায়ণগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার আগেই সে মারা গেছে। এছাড়া স্বজনরা দাবি করেছেন করোনাভাইরাসে নয়, ওই ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। ”

শাহজাদপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির ছয় সদস্যের একটি সেচ্ছাসেবী দল সকল নিয়ম মেনে বিশেষ প্রক্রিয়ায় ওই রিকশা চালকের দাফন সম্পন্ন করেন বলে জানান তিনি।