নারায়ণগঞ্জ থেকে পিরোজপুর আসা ১৮ জন কোয়ারেন্টিনে

নারায়ণগঞ্জ থেকে ট্রলারে পিরোজপুর আসার ঘটনায় এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষের পর ১৮ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 08:21 AM
Updated : 10 April 2020, 08:22 AM

বৃহস্পতিবার সারারাত ট্রালারে অবস্থান শেষে শুক্রবার তাদের স্বরুপকাঠী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে কোয়ারেন্টিনে নেওয়া হয় বলে জানান পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

বৃহস্পতিবার বিকালে পিরোজপুরের স্বরুপকাঠী উপজেলায় এই ১৮ জন এসে পৌঁছলে স্থানীয় প্রশাসন তাদের কোয়ারেন্টিনে নেওয়ার চেষ্টা করে। তখন স্থানীয় কয়েকশ লোক তাদের সেখানে রাখতে বাধা দেয় এবং পুলিশসহ প্রশাসনের লোকজনের উপর হামলা চালায়। কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সামনে এ ঘটনায় পুলিশ ও সাংবাদিকসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

এদিকে সংঘর্ষের ঘটনায় নয়জনের নাম উল্লেখসহ আরও ৫০ জনকে অজ্ঞাত আসামি করে স্বরুপকাঠী থানায় একটি মামলা হয়েছে বলে জানান স্বরুপকাঠী থানার ওসি কামরুজ্জামান তালকুদার।

ওসি কামরুজ্জামান জানান, বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ শহর থেকে একটি ভাড়া করা ট্রলারে করে উপজেলার বলদিয়া ইউনিয়নসহ পার্শ্ববর্তী এলাকার কিছু লোক বলদিয়া ইউনিয়নে আসেন। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান শহিন মিয়া প্রশাসনকে জানালে স্বরুপকাঠীর ইউএনও সরকার আবদুল্লাহ আল মামুন বাবু ওই লোকদের কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কায়ারেন্টিনে রাখতে বলেন।

ওসি বলেন, সে মোতাবেক বলদিয়া ইউপি চেয়ারম্যান বিকালে নারায়ণগঞ্জ থেকে আসা সেই ১৮ জনকে ইউনিয়নের কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টিনে রাখতে নিয়ে যান ইউপি চেয়ারম্যান। এ সময় এলাকার কয়েকশ মানুষ লাঠিসোটা নিয়ে চেয়ারম্যান ও পুলিশের  উপর হামলা চালায়। 

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, “নারায়ণগঞ্জ থেকে স্বরুপকাঠী আসা ১৮ জনকে আজ (শুক্রবার) সকালে স্বরুপকাঠী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া তাদের খাবার ও নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে।”