পিরোজপুরে গৃহহীনদের পাশে জেলা প্রশাসন

পিরোজপুর শহরের গৃহহীন অসহায় মানুষদের খাবার দিচ্ছে জেলা প্রশাসন। এ কাজে তাদের সহযোগিতা করছে স্থানীয় যুবসংগঠন পিরোজপুর ইয়ুথ সোসাইটি।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 06:37 AM
Updated : 9 April 2020, 06:37 AM

দুনিয়াজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের প্রায় সবকিছু বন্ধ রয়েছে। ফলে না খেয়ে থাকতে হচ্ছে গৃহহীন ও মানসিক ভারসাম্যহীন মানুষকে। তাদের পাশে দাঁড়িয়েছে পিরোজপুর জেলা প্রশাসন ও স্থানীয় যুবসংগঠন পিরোজপুর ইয়ুথ সোসাইটি।

তারা রাতে শহরের কৃষ্ণচূড়া মোড়, পুরাতন ডিসি অফিস, থানা সড়ক, পুরাতন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকা ঘুরে অসহায় মানুষদের খাবার দেন।

বৃহস্পতিবার রাতে এ কাজে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনও অংশ নেন।

জেলা প্রশাসক বলেন, গত ২৬ মার্চ থেকে শহরের হোটেল, রেঁস্তোরা বন্ধ থাকায় খাবারের অভাবে রাস্তায় থাকা এসব মানুষকে অভুক্ত থাকতে হচ্ছে। তাদের প্রতিদিন রাতে খাবার দেওয়ার জন্য স্থানীয় যুব সংগঠন পিরোজপুর ইয়ুথ সোসাইটির সহযোগিতায় এ কার্যক্রম বাস্তবায়ন করছে পিরোজপুর জেলা প্রশাসন।

গত ৩ এপ্রিল থেকে ওই সোসাইটি প্রতিদিন রাতে পিরোজপুর শহরের বিভিন্ন স্থানে অসহায় মানুষদের খাবার দিচ্ছে। এছাড়া তারা বেওয়ারিশ প্রাণীদেরও খাবার দিচ্ছে।

সোসাইটির প্রধান সমন্বয়কারী মো. হাসিবুল ইসলাম হাসান বলেন, “পিরোজপুর শহরে ১৮ থেকে ২০ জন্য গৃহহীন মানুষ রয়েছেন। রেঁস্তোরা, দোকানপাট বন্ধ থাকায় এবং রাস্তাঘাট জনশূন্য হওয়ায় গৃহহীন দুস্থ মানুষদের খাবার জুটছে না। তাই তাদের খাবার দেওয়া হচ্ছে।”