শেরপুরে আক্রান্ত দুই নারীর সংস্পর্শে এসে ‘কেউ আক্রান্ত হননি’

শেরপুরে করোনাভাইরাসে আক্রান্ত দুই নারীর সংস্পর্শে আসা ১৬ জনসহ মোট ২৭ জনের পরীক্ষায় কারও করোনাভাইরাস ধরা পড়েনি বলে সিভিল সার্জন জানিয়েছেন।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2020, 06:25 AM
Updated : 8 April 2020, 11:12 AM

এ ঘটনায় অবরুদ্ধ করে রাখা শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একটি ডায়াগনস্টিক সেন্টার ও কিছু বাড়ির অবরোধ তুলে নেওয়া হয়েছে।

শেরপুরের সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সদর উপজেলার মধ্যবয়ড়ায় ৪০ বছরের এক গৃহবধূ ও শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ বছরের এক নারীকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রতিবেদন পান তারা গত রোববার।

এ ঘটনায় পরিবারের সদস্য, সহকর্মী, চিকিৎসক, শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একটি ডায়াগনস্টিক সেন্টার, একটি স্টুডিওসহ উপজেলার ৩০টি বাড়ি, শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের মধ্যবয়ড়া গ্রামের ৫০টি বাড়ি ও লছনমপুরের দক্ষিণপাড়ার একটি বাড়ি অবরুদ্ধ করে রাখে প্রশাসন।

সিভিল সার্জন বলে, “ওই দুই নারীর সংস্পর্শে আসা ১৬ জনসহ মোট ২৭ জনের পরীক্ষা হয় ময়মনসিংহ মেডিকেল কলেজে।  পরীক্ষায় তাদের করোনাভাইরাস ধরা পড়েনি বলে মঙ্গলবার রাতে প্রতিবেদন পাওয়া গেছে। এ কারণে অবরোধ আংশিক প্রত্যাহার করা  হয়েছে।”

তবে কোন প্রক্রিয়ায় কতটুকু অবরোধ প্রত্যাহার করা হয়েছে; এখনও কোথায় কোথায় অবরোধ রয়েছে সে বিষয়ে সিভিল সার্জন বিস্তারিত বলতে পারেননি।