গাইবান্ধায় ১০ টাকার ২০ বস্তা চাল উদ্ধার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে দশ টাকা কেজি দরের ২০ বস্তা চাল পাচারের সময় উদ্ধার করেছে পুলিশ।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2020, 03:31 PM
Updated : 7 April 2020, 03:31 PM

মঙ্গলবার দুপুরে উপজেলার গুমানিগঞ্জ ইউনিয়নের রাজ্জাকপুর এলাকা থেকে চালের বস্তাগুলো উদ্ধার করা হয় বলে গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী হাসান জানান।

গোবিন্দগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা স্বপন কুমার দে বলেন, মঙ্গলবার গোবিন্দগঞ্জ উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের ফুলপুকুরিয়া বাজারে খাদ্য বান্ধন কর্মসূচির আওতায় হত দরিদ্রদের জন্য দশ টাকা দরের জনপ্রতি ৩০ কেজি চাল বিক্রির দিন ধার্য ছিল।

ওই কর্মসূচির অনুমোদিত ডিলার মানিক মিয়া মঙ্গলবার সকাল ১০টা থেকে ওই বাজারে চাল বিক্রি শুরু করেন।

ওসি বলেন, ফুলপুকুরিয়া বাজার থেকে রিকশাভ্যানে করে ২০ বস্তা চাল নিয়ে যেতে দেখে এলাকাবাসী থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে ২০ বস্তা চাল উদ্ধার করে। চালের বস্তায় বাংলাদেশ খাদ্য অধিদপ্তর লেখা রয়েছে। এছাড়া ৩০ কেজি ওজনের ২০ বস্তার চালের মধ্যে ১৫টির মুখ সেলাই করা ও পাঁচটির মুখ খোলা ছিল।

“তবে এ সময় ওই চালের কোন মালিক, রিকশাভ্যানের চালককে পাওয়া যায় নাই। ঘটনার পর থেকে ডিলার মানিক মিয়াও পলাতক রয়েছে।”

তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।   

এলাকাবসী বলছে, গুমানিগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ডিলার মানিক মিয়া হতদরিদ্রদের মাঝে চাল বিক্রি না করে প্রায় ২০ বস্তা চাল অবৈধভাবে এক চাল ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয়।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ বলেন, ঘটনাস্থলে উপজেলা খাদ্য কর্মকর্তাকে পাঠানো হয়েছে। তদন্ত করে দায়িদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে ডিলার মানিক মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।