খুলনা মেডিকেলে শ্বাসকষ্টে মৃত্যু, নমুনা যাবে আইইডিসিআরে

করোনাভাইরাস সংক্রমণে মারা যাওয়া রোগীর সঙ্গে ঢাকার একই হাসপাতালে থাকা এক ব্যক্তি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন; যার নমুনা পরীক্ষার জন্য আইইডিসআরে পাঠানো হচ্ছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2020, 03:32 PM
Updated : 26 March 2020, 03:45 PM

খুলনা মেডিকেলের তত্ত্বাবধায়ক এ টি এম মঞ্জুর মোর্শেদ জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টায় ৪৫ বছর বয়সী ওই রোগীর মৃত্যু হয়।

তার বাড়ি খুলনা নগরীতে।

মোর্শেদ বলেন, ওই ব্যক্তি তাদের হাসপাতালে আসার আগে ঢাকার একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। একই আইসিইউতে চিকিৎসাধীন করোনাভাইরাসে আক্রান্ত একজন মারা গিয়েছিলেন। পরে তাকে ঢাকার ওই হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার সময় হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছিল।

“কিন্তু তিনি তা মানেন নি এবং তথ্য গোপন করে এখানে ভর্তি হন। ওই রোগীকে চিকিৎসা দেওয়া ১৫-২০ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে।”

তিনি বলেন, মারা যাওয়া ব্যক্তির নমুনা সংগ্রহ করতে সরকারের স্বাস্থ্য বিভাগের একটি টিম খুলনা এসেছে।

তিনি জানান, ওই টিমটি আগে থেকে যশোর অবস্থান করছিল। নমুনা পরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পলিথিনে মুড়িয়ে রাখা হবে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস ইউনিটের চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস বলেন, ঢাকার একটি হাসপাতাল থেকে থাইরয়েড অপারেশন করে ‘পোস্ট অপারেটিভ’ চিকিৎসার জন্য এক রোগী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আসে। বুধবার রাত আড়াইটার দিকে তাকে হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়।

“বৃহস্পতিবার সকালে তার জ্বর ও শ্বাসকষ্ট শুরু হয় এবং দুপুরে তিনি মারা যান।”