সিলেটে বিজিবি-বিএসএফ সম্মেলন

সীমান্তে হত্যা বন্ধ ও মাদক পাচার রোধে একযোগে কাজ করার প্রত্যয় নিয়ে সিলেটে শেষ হয়েছে বিজিবি ও বিএসএফের চার দিনের সীমান্ত সম্মেলন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2020, 09:00 AM
Updated : 1 March 2020, 09:01 AM

রোববার সকালে সিলেট নগরীর একটি হোটেলে আয়োজিত বিজিবির সরাইল, চট্টগ্রাম, কক্সবাজার রিজিয়ন কমান্ডার এবং বিএসএফের  মেঘালয়, মিজোরাম, কাছার, গৌহাটি, ত্রিপুরা ফ্রন্টিয়ারের আইজি পর্যায়ের সীমান্ত সম্মেলন শেষ হয়।

সম্মেলন শেষে বিজিবির উত্তর-পূর্ব রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন বলেন, সীমান্তের হত্যাকাণ্ড  বন্ধে  বিএসএফ এবং বিজিবি সমন্বিতভাবে কাজ করছে। এছাড়া সীমান্তে মাদক পাচার রোধ ও অস্ত্র পাচার রোধেও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে।

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন সীমান্তে হত্যার বিষয়ে বিএসএফের কাছে উদ্বেগ প্রকাশ হয়েছে বলে তিনি জানান।

কমান্ডার জাকির বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তে উন্নয়নমূলক অসমাপ্ত কাজগুলো সুষ্ঠুভাবে সম্পাদনে উভয়পক্ষ আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে। এছাড়া বিএসএফ প্রতিনিধি দল সীমান্ত সংক্রান্ত সমস্যা সমাধানের পূর্ণ সহযোগিতার  আশ্বাস দিয়েছে।

চার দিনব্যাপী সম্মেলনে ভারতীয় নয় সদস্যদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মিজোরাম এবং কাছার ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল প্রফুল্ল কুমার রৌশান।

বাংলাদেশের ১৬ সদস্যদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবির উত্তর-পূর্ব রিজিওনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন।