পাপিয়াকাণ্ডে জড়িতদেরও ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা ওয়েস্টিন হোটেলে ‘যৌনসেবার কারবার’ চালানোর অভিযোগে গ্রেপ্তার যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়ার সাথে জড়িতদেরও বিচার হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2020, 04:51 PM
Updated : 28 Feb 2020, 05:07 PM

শুক্রবার দুপুরে সাভারের আশুলিয়ার গেরুয়া বাজার এলাকায় দারুল উলুম মাবিয়া ইসলামিয়া মাদ্রাসার ‘মরহুম আব্দুল কাদের ভবন’ উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, যুবলীগ নেত্রী পাপিয়ার সাথে যারা অপরাধ করেছে, তাদের বিষয়ে তদন্ত চলছে। আর যারাই অপরাধের সাথে জড়িত তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

অপরাধ করে বর্তমান সরকারের সময় কেউ পার পাবে না উল্লেখ করে তিনি বলেন, “দেশে দুর্নীতি, ক্যাসিনো বিরোধী অভিযান অব্যহত রয়েছে।”

২০১৪ সাল থেকে পাপিয়া ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের নরসিংদী জেলা কমিটির সাধারণ সম্পাদক।

রিমান্ডে পাওয়ার পর সোমবার বিকালে ঢাকা হাকিম আদালত থেকে নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে যায় পুলিশ।

গত শনিবার ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে র‌্যাব গ্রেপ্তার করে এই পাপিয়া ওরফে পিউ, তার স্বামী নরসিংদীর সাবেক ছাত্রলীগ নেতা মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন এবং তাদের সহযোগী আরও দুজন।

র‌্যাব-১ এর অধিনায়ক শাফী উল্লাহ বুলবুল সেদিন বলেছিলেন, পাপিয়া গুলশানের ওয়েস্টিন হোটেলের ‘প্রেসিডেনশিয়াল স্যুইট’ ভাড়া নিয়ে ‘অসামাজিক কার্যকলাপ’ চালিয়ে আসছিলেন।

তাদের জিজ্ঞাসাবাদের পর হোটেল ওয়েস্টিনে পাপিয়ার নামে বুক করা সেই স্যুইট এবং ইন্দিরা রোডে তাদের দুটি অ্যাপার্টমেন্টেও অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব কর্মকর্তারা বলছেন, হোটেল কর্তৃপক্ষকে অন্ধকারে রেখে দীর্ঘদিন ধরে এ ধরনের কর্মকাণ্ড চালিয়ে আসা কারও পক্ষেই সম্ভব না।

নিচের সারির একজন রাজনৈতিক কর্মী মাসের পর মাস কী করে আসছিলেন, তা ওই পাঁচ তারা হোটেলের মালিক ও পরিচালনা কর্তৃপক্ষের শীর্ষ ব্যক্তিরা ভালোভাবেই জানতেন বলে র‌্যাব কর্মকর্তাদের ধারণা।

তবে দলের যে নেতারেদ ছত্রছায়ায় তার বেড়ে ওঠা তারা কেউ আর পাপিয়ার দায়িত্ব নিতে রাজি নন।

এদিকে, দুর্নীতি মামলায় কারাগারে বন্দি বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে বলতে গিয়ে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে বিজ্ঞ আদালত যা করছেন সেটা তারা ভেবে চিন্তে এবং আইন অনুযায়ী করছেন। কাজেই এখানে সরকারের কোন হাত নেই।

আইন এবং বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন তাই বিচার বিভাগের উপর বর্তমান সরকারের কোন হাত নেই বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুর রহমান নবাবগঞ্জী, মাদ্রাসার সভাপতি মিনহাজ উদ্দিন মুছা মিয়া, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ার।