বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে উত্ত্যক্তের জেরে সংঘর্ষ, আহত ১৯

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে উত্ত্যক্তের জেরে দুটি বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষে অন্তত ১৯ জন আহত হয়েছেন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2020, 04:12 PM
Updated : 2 Feb 2020, 04:12 PM

রোববার আইন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এ সংঘর্ষে জড়ান বলে পুলিশ ও কর্তৃপক্ষ জানায়।

উত্তেজনা ছড়িয়ে পড়ায় ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম বর্ষের এক ছাত্র রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীকে কয়েকদিন ধরে ফোনে উত্ত্যক্ত করে আসছিলেন। এর জের ধরে দুপুর ২টার দিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ওই ছাত্রীসহ আরও কয়েকজন শিক্ষার্থী ওই ছাত্রের কাছে উত্ত্যক্ত করার কারণ জানতে চাইলে দুপক্ষের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়।

এক পর্যায়ে ক্যাম্পাসের লিপুস ক্যান্টিনের সামনে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় উভয়পক্ষ লাঠিসোঠা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এক ছাত্রীকে উত্ত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

আহতদের মধ্যে রয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফারহান সিফাত, ফরহাদ হোসেন, প্রিতুল হোসেন, সাইফ আল কবির, বাদশা, তাইহান, শফিকুল ইসলাম, মান্না ও সেজান এবং আইন বিভাগের শিক্ষার্থী অন্তিম, মেহেদি, রানা, মানিক, রিয়াদ, শান্ত, হাসান, রাফিদ, মোরসালিন ও রাফি।

এদের মধ্যে ফারহান সিফাতকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং চার শিক্ষার্থীকে হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় বলে পুলিশ জানিয়েছে।