প্রবল চাপওয়ালাও আইনের আওতায় আসবে: দুদক চেয়ারম্যান

দুর্নীতিবাজ প্রবল ক্ষমতাশালী হলেও তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 12:03 PM
Updated : 23 Jan 2020, 12:03 PM

বৃহস্পতিবার সাতক্ষীরায় জেলা পর্যায়ের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, দেশে এমন কোনো চাপওয়ালা ব্যক্তি নেই যার চাপের কাছে আপনারা মাথানত করবেন।

“সে যত বড় শক্তিশালী হোক তাকে আইনের আওতায় আনা হবে। দুর্নীতি সমাজ থেকে কমিয়ে আনতে না পারলে আমরা উন্নত রাষ্ট্রে পৌঁছাতে পারব না।”

নদী, খাল, সরকারি জমি দখলকারী ব্যক্তি যেই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে বলে তিনি হুঁশিযারি দিয়েছেন।

শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনোভাবেই বরদাস্ত করা হবে না উল্লেখ করে দুদক চেয়ারম্যান বলেন, সব ধরনের কোচিং বাণিজ্য ও নোট বই বন্ধ করতে হবে।

এ জন্য জেলা প্রশাসকদের কঠোর হওয়ার নির্দেশ দেন দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, টেকসই উন্নয়নশীল রাষ্ট্র গড়তে হলে মানসম্পন্ন শিক্ষার্থী বের করতে হবে। তা না হলে কেবল সার্টিফিকেট সর্বস্ব শিক্ষার্থী বের হলে সে দেশের জন্য আপদ হবে।

যেকোনো ধরনের দুর্নীতিবাজের বিরুদ্ধে তথ্য দিতে ১০৬ নম্বরে নাম পরিচয় না দিয়ে তথ্য দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় তিনি বক্তব্য দেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে এ সভায় আরও বক্তব্য দেন খুলনা বিভাগীয় কমিশনার মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দুদকের পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।

এছাড়া সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন হোসাইন সাফায়েতসহ জেলার সদরের সকল সরকারি অফিস প্রধানগণ, সুশীল সমাজের বিভিন্ন পর্যায়ের নেতা ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।