সাভারে অবৈধ গ্যাস সংযোগকারী দুই জনকে সাজা

ঢাকার সাভারে অবৈধ গ্যাস সংযোগকারী দুই জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 12:26 PM
Updated : 21 Jan 2020, 12:26 PM

মঙ্গলবার সাভারের আশুলিয়ার ঘোষবাগে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্তৃপক্ষর অভিযানে আটক ওই দুইজনকে এক মাস করে সাজা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনে সাজ্জাদ।

এছাড়া একটি পোশাক কারখানাকে এক লাখ টাকা জরিমানা ও দুই হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানিয়েছেন তিতারেস কর্মকর্তারা।

এক মাস করে সাজাপ্রাপ্তরা হলেন-শেরপুর সদর জেলার রূপাগোরা গ্রামের কাশেম আলীর ছেলে মানিক আলী (৪০) এবং নওগাঁ সদরের সিংবাছা গ্রামের বিল্লাল হোসেনের ছেলে ফিরোজ হোসেন (২৪)।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সাভার আঞ্চলিক কার্য্যালয়ের ব্যবস্থাপক (বিপণন) আবু সাদাত মো. সায়েম জানান, ঘোষবাগে তিতাসের মূল গ্যাস সঞ্চালন পাইপ থেকে অবৈধ সংযোগ দেওয়ায় মানিক ও ফিরোজকে হাতেনাতে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের এক মাসের সাজা দেন।

এছাড়া ঘোষবাগে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অভিযোগে পূর্বা এ্যাপারেলস নামের এক পোশাক কারখানাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ওই এলাকার প্রায় দুই হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলেও জানান তিনি।

আশুলিয়ার ঘোষবাগে মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত চলা এ অভিযানের সময় তিতাসের উর্ধ্বতন কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।