‘জাল’ মুক্তিযোদ্ধা সনদে চাকরি, ২ পুলিশ আটক

মুক্তিযোদ্ধার ‘জাল’ সনদে চাকরি নেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্যকে আটক করা হয়েছে।  

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2020, 04:58 PM
Updated : 16 Jan 2020, 04:58 PM

বুধবার যশোর কোতোয়ালি থানা পুলিশ তাদের আটক করে। বৃহস্পতিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটকরা হলেন সাতক্ষীরা জেলা পুলিশের কনস্টেবল (নম্বর ৮৭৩) মিনাজ হোসেন; তিনি যশোরের অভয়নগর উপজেলার নাউলি গ্রামের আব্দুর রাজ্জাক ফকিরের ছেলে।

অপরজন হলেন খুলনা মহানগর পুলিশের কনস্টেবল (নম্বর ৬০৫৯) নাসির উদ্দিন; তিনি যশোর সদরের বলরামপুর-মাথাভাঙ্গা গ্রামের নূর মোহাম্মদের ছেলে। 

যশোর কোতোয়ালি থানার এসআই মোকলেছুজ্জামান জানান, ২০১৫ সালের ২৩ ফেব্রুয়ারি যশোর পুলিশলাইন মাঠে পুলিশ কনস্টেবল পদে লোক নিয়োগ করা হয়। সেখানে মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগের জন্য তারা মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে কাগজপত্র দাখিল করেন।

“পুলিশ সদরদপ্তরের মাধ্যমে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের দেওয়া প্রতিবেদনে তাদের দাখিল করা মুক্তিযোদ্ধার সনদপত্রগুলো জাল বলে অভিযোগ করা হয়।”

এসআই মোকলেছুজ্জামান জানান, এ অভিযোগে যশোর পুলিশলাইনের আর ওয়াই এম মশিউর রহমান বাদী হয়ে ২০১৯ সালের ৩০ জানুয়ারি কোতোয়ালি থানায় তিনটি মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা ওই কনস্টেবলদের নিজ নিজ কর্মস্থলে আটকের জন্য প্রতিবেদন পাঠান।

তিনি আরও জানান, জালিয়াতির মাধ্যমে কাগজপত্র দিয়ে চাকরি নেওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের তিনদিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে।