টাঙ্গাইলের শরিয়ত বয়াতি রিমান্ডে

বাউল গানের অনুষ্ঠানে ধর্মীয় অনুভুতিতে আঘাত করার মামলায় গ্রেপ্তার শরিয়ত বয়াতিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 05:18 PM
Updated : 13 Jan 2020, 05:18 PM

রোববার পুলিশ হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছ বলে মামলার তদন্তকারী কর্মকর্তা মির্জাপুর থানার এস আই মিজানুর রহমান জানিয়েছেন।

এস আই মিজানুর জানান, গত বৃহস্পতিবার (৯ জানুয়ারি) শরিয়ত বয়াতির বিরুদ্ধে ধর্মীয় নিরাপত্তা আইন ২০১৮ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মির্জাপুর উপজেলার আগধল্যা গ্রামের মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা করেন।

শনিবার ভোরে ময়মনসিংহের ভালুকা উপজেলার বাশিল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওইদিনই টাঙ্গাইলের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. আসলাম মিয়ার আদালতে হাজির করে মির্জাপুরে থানা পুলিশ দশ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

শরিয়ত বয়াতি মির্জাপুর উপজেলার আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৪ ডিসেম্বর রাতে ঢাকার ধামরাই উপজেলার রৌহাট্টেক এলাকায় পীর হযরত হেলাল শাহ্ পীরের ১০ম বার্ষিক পালাগানের অনুষ্ঠানে শরিয়ত বয়াতি গানে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

সেই গান ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মির্জাপুরে উত্তেজনার সৃষ্টি হয়।

শরিয়ত বয়াতির মুক্তি দাবি জাসদের

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার টাঙ্গাইলের এই বাউল শিল্পীকে গ্রেপ্তার ও রিমান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

তারা অবিলম্বে শরিয়ত বয়াতির নিঃশর্ত মুক্তিও দাবি করেছেন।

সোমবার এক বিবৃতিতে তারা এই প্রতিবাদ ও নিন্দা প্রকাশ করেন।