শেরপুরে ঘোড়ার ভাস্কর্য সরানোর দাবিতে সাড়া

শেরপুর শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে সদ্য স্থাপিত আরোহীসহ ঘোড়ার প্রতিকৃতি সরিয়ে ফেলার দাবিতে সাড়া দিয়েছে জেলা আইনশৃংখলা কমিটি।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 06:06 AM
Updated : 13 Jan 2020, 06:06 AM

সোমবার পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, রোববারের আইনশৃংখলা কমিটির মাসিক সভায় ঘোড়ার প্রতিকৃতিটি সরিয়ে অন্য কোন স্থানে প্রতিস্থাপনের বিষয়ে প্রস্তাব করা হয়েছে।

“তবে কখন কোথায় কীভাবে সেটা প্রতিস্থাপন করা হবে সে ব্যাপারে কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।”

এদিকে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আফম নূরুল ইসলাম হিরু জানান, ওই সভায় টাউনের থানা মোড়ে (বঙ্গবন্ধু স্কয়ার) আরোহীসহ ঘোড়ার প্রতিকৃতিটি ‘অশোভনীয়’ উল্লেখ করে তা ভেঙে ফেলার এবং জাতির পিতার প্রতিকৃতি স্থাপনের দাবি জানান চন্দন কুমার পাল। তার বক্তব্য সমর্থন করেন জেলা আওয়ামী লীগ সভাপতিও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক।

জাতির পিতার জন্মশতবার্ষিকী ১৭ মার্চের আগেই ওই ঘোড়া ভেঙে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের বিষয়ে ঐকমত্য প্রকাশ করে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আইনশৃংখলা কমিটির এ সভা বলে জানান তারা।

এর আগে বঙ্গবন্ধু স্কয়ারে আরোহীসহ ঘোড়ার প্রতিকৃতি স্থাপনকে কেন্দ্র করে বিভিন্ন মহলে প্রতিবাদ ওঠে। গত বৃহস্পতিবার এ প্রতিকৃতি সরানোর দাবি জানিয়ে সাত দিনের আল্টিমেটাম দিয়ে পৌরসভার মেয়রের কাছে স্মারকলিপি দেয় ’নাগরিক সমাজ, শেরপুর’ নামের একটি সংগঠন।

আইনশৃংখলা কমিটির সভার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ’নাগরিক সমাজ, শেরপুর’ আহ্বায়ক মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান ও সদস্য সচিব আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন মিনাল।