সরকার ৪০ লাখ কম্বল বিতরণ করেছে: ওবায়দুল কাদের

দেশে শীতার্ত মানুষের মাঝে সরকার ৪০ লাখ কম্বল ও শিশুদের জন্য শীতবস্ত্র বিতরণ করেছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2020, 03:33 PM
Updated : 6 Jan 2020, 03:33 PM

সোমবার ঢাকর সাভার উপজেলায় শীতার্তদের মাঝে কম্বল, শিশুখাদ্য ও শুকনো খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, সারাদেশে একজন মানুষও যাতে শীতে কষ্ট না পায়, কেউ যেন শীতে মৃত্যুবরণ না করে সেজন্য দলীয়ভাবে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

“সরকার ইতিমধ্যে ৪০ লাখ কম্বল, দুই কোটি নগদ টাকা, শিশুদের জন্য শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণ করেছে।”

মন্ত্রী আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির সমালোচনা করেন।

“এ নির্বাচন নিয়ে যে যেই কথাই বলুক, আমি জনগণকে, ঢাকাবাসীকে আশ্বস্ত করছি- আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। একই সাথে তিনি [প্রধানমন্ত্রী] আমাদের জনগণের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে বলেছেন।”

এই নির্বাচনে সরকার নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করতে চায বলেও তিনি মন্তব্য করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হওয়ার আগেই নির্বাচন কারচুপি হবে, ইভিএমে ভোট কারচুপির ব্যবস্থা হবে ও জালিয়াতি হবে এসব অবান্তর অভিযোগ করছে বিএনপি।

“অথচ অতীতে ইভিএম পদ্ধতির নির্বাচনে তারাই [বিএনপি] বেশি জয়লাভ করেছে। মূলত তারা এই আধুনিক প্রযুক্তির বিরুদ্ধে। ডিজিটাল ভোট পদ্ধতি, ডিজিটাল বাংলাদেশ তারা [বিএনপি] চায় না। কেননা তারা জানে নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি হেরে যাবে।”

নিশ্চিত পরাজয়ের মুখে বিএনপি এখন ইভিএমের বিরুদ্ধে বিষদগার করছে এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে তারা আজে বাজে, আবোল তাবোল বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছেন বলে কাদেরের অভিযোগ।

তাই ঢাকাবাসী, জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, “আপনারা যাকে খুশি তাকে ভোট দেবেন। আমরা নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই- ‘হারিজিতি নাহি লাজ।’ কারণ এই নির্বাচন স্থানীয় সরকার। হেরে গেলে আমাদের উপর আকাশ ভেঙে পড়বে না।”

আওয়ামী লীগের আয়োজনে দলের সাভার উপজেলা সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, কেন্দ্রীয় ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত নন্দী রায়, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান , সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান, পৌর মেয়র আব্দুল গণি, উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, তেতুঁলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমরসহ স্থানীয় নেতৃবৃন্দ।