পরীক্ষায় ফেল করার পর শরীয়তপুরে দুই ছাত্রীর আত্মহত্যা

পরীক্ষায় ফেল করার পর শরীয়পুরে এক জেএসসি পরীক্ষার্থী ও এক চতুর্থ শ্রেণির ছাত্রী আত্মহত্যা করেছে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2019, 12:35 PM
Updated : 31 Dec 2019, 05:37 PM

মঙ্গলবার দুপুরে জেলার গোসাইরহাট উপজেলায় এ দুইটি আত্মহত্যার ঘটনা ঘটে বলে বলে পুলিশ জানিয়েছে।

নিহত জেএসসি পরীক্ষার্থী ফাতেমা আক্তার (১৪) গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের মৃত্রসেনপট্টি গ্রামের মোস্তফা খাঁ ও নাজমা বেগম দম্পত্তির মেয়ে। আর নিহত সামিয়া আকতার (১০) একই উপজেলার আলাওলপুর ইউনিয়নের রেপারীপাড়া গ্রামের সিরাজ মালত ওরফে বাদশা এর মেয়ে।

জেএসসি পরীক্ষার্থী আত্মহত্যার পর তার লাশ উদ্ধারের কথা জানিয়ে গোসাইরহাট থানার ওসি মো. সেলিম রেজা বলেন, সে গত বছরও জেএসসিতে এক বিষয় অকৃতকার্য হয়েছে। এ বছরও অকৃতকার্য হয়েছে।

এ ঘটনার পর পরিবার, আত্মীয় স্বজনসহ সহপাঠীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে বলে জানান তিনি। 

ফাতেমার বাবা মোস্তফা খাঁ বলেন, “আমার তিন মেয়ের মধ্যে ফাতেমা বড়। জেএসসি পরীক্ষায় ফেল করায় আমার সবচেয়ে আদরের মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

কাঁদতে কাঁদতে বলেন, “আমি কীভাবে এ শোক সহ্য করব!”

পুলিশ ও নিহতের স্বজনরা জানিয়েছে, ২০১৮ সালে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার ইদিলপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ফাতেমা জেএসসি পরীক্ষা দিয়ে অংকে পাশ করতে পারেনি। এ বছরও অংক পরীক্ষা দেয়।

দুপুর ২টার দিকে ফেল করার খবর জানার পর নিজ ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে।

এ দিকে ৭৮ নং বেপারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী সামিয়া আকতার (১০) বার্ষিক পরীক্ষা পাশ করতে না পারায় আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

ওসি সেলিম রেজা জানান, সামিয়ার পরীক্ষায় ফেল খবর বাড়িতে জানাজানির পর তার সৎ মা তাকে ‘বকাবকি করার’ পর তাদের ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সে।