রাষ্ট্রদ্রোহ মামলায় ফের রিমান্ডে কনস্টেবল দেবপ্রসাদ

রাষ্ট্রদ্রোহ মামলায় আটক আর্মড পুলিশ ব্যাটালিয়নের কনস্টেবল দেবপ্রসাদ সাহাকে ফের পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে যশোরের বেনাপোল বন্দর থানা পুলিশ।

যশোর ও বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2019, 03:57 PM
Updated : 23 Dec 2019, 03:57 PM

যশোরের বিচারিক হাকিম সাইফুদ্দিন হোসাইন সোমবার এ আদেশ দেন।

এর আগেও তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

দেশের গুরুত্বপূর্ণ তথ্য ভারতে পাচারের অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলায় ঢাকার উত্তরায় এপিবিএনে কর্মস্থল থেকে পুলিশ গত ১৭ ডিসেম্বর কনস্টেবল দেবপ্রসাদ সাহাকে আটক করে এবং বেনাপোল থানায় নিয়ে আসে।

এর আগে গত ১৫ ডিসেম্বর বেনাপোল বন্দর থানায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে।

যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, সোমবার আদালতে দেবপ্রসাদ সাহার আবার সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছিল। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

এর আগে গ্রেপ্তারের দিনই তাকে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা বেনাপোল পোর্ট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দিন আহমেদ। ১৯ ডিসেম্বর ওই আবেদনের শুনানি শেষে আদালত প্রথম দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এদিকে, প্রথম দফা রিমান্ডে দেবপ্রসাদ সাহার কাছ থেকে কোনো তথ্য উদ্ঘাটন হয়েছে কিনা জানতে চাইলে কোনো তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেছে পুলিশ।

বেনাপোল বন্দর থানার ওসি মামুন খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দেবপ্রসাদ সাহা ২০১৪ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ১৭ অগাস্ট পর্যন্ত বেনাপোল ইমিগ্রেশন পুলিশে কর্মরত ছিলেন। এরপর তাকে ঢাকার উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়।

এ সময় তার বিরুদ্ধে ভারতে তথ্য পাচারের অভিযোগ উঠলে তা তদন্ত হয় এবং পরবর্তীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিক্রমে তার বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় রাষ্ট্রদ্রোহের মামলা হয়।    

তাকে এখন যশোর কারাগারে রাখা হয়েছে।