গাইবান্ধায় বাস-ট্রাক সংঘর্ষে ২ গরু ব্যবসায়ী নিহত

গাইবান্ধায় বাস ও ট্রাকের সংঘর্ষে দুই গরু ব্যবসায়ীর প্রাণ গেছে; এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2019, 07:26 AM
Updated : 24 Oct 2019, 07:27 AM

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধার সাদুল্লাপুর ও রংপুরের পীরগঞ্জের সীমান্তবর্তী চক শোলাগাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের রানীনগর গ্রামের হাফিজুর রহমানের ছেলে মো হান্নান মিয়া (৪০) ও একই এলাকার মোকসেদ আলীর ছেলে নিহত ইয়াকুব আলী (২২)।

আহতরা হলেন- সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের মানিকছড়া গ্রামের আবুল কাশেম আলীর ছেলে সদরুল আমিন (৩৫), একই ইউনিয়নের রাণীনগর এলাকার মো. আসাদ মিয়ার ছেলে আবদুল করিম (৩৫), বাবলু মিয়ার ছেলে মারুফ মিয়া (৩২), ট্রাকের চালক সিরাজগঞ্জের রহমত মিয়া (৩৫), চালকের সহকারী একই এলাকার ইয়াকুব হোসেন (৩০) ও বাসযাত্রী পলাশবাড়ী উপজেলার বাসুদেবপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে খলিল মিয়া (৩৫)।

তাদের রংপুরের পীরগঞ্জ ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার এসআই শাহ আলম বলেন, লালমনিরহাট থেকে ছেড়ে আসা একটি গরু বোঝাই ট্রাকের সঙ্গে রংপুরগামী এনা পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

“এ সময় ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং ট্রাকে থাকা গরু ব্যবসায়ী আব্দুল হান্নান মিয়া ঘটনাস্থলেই মারা যান। পরে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ইয়াকুব আলীর মৃত্যু হয়।”

আহত গরু ব্যবসায়ী সদরুল আমিনের অভিযোগ, দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগে স্থানীয় গ্রামবাসীরা সেখানে যায়। তারা উদ্ধারের নামে তার কাছে থাকা ৯ হাজার টাকাসহ একাধিক ব্যবসায়ীর হাজার হাজার টাকা হাতিয়ে নিয়ে গেছে।

অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবদুল কাদের জেলানি বলেন, “গরু ব্যবসায়ীদের টাকা-পয়সা লুট হওয়ার বিষয়টি পুলিশ তদন্ত করছে।”

লাশ উদ্ধার করে আপাতত হাইওয়ে থানায় রাখা হয়েছে বলে জানান তিনি।