ঠাকুরগাঁওয়ে ব্যবসায়ীর দোকানে হামলা, আহত ৩

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় চাঁদা না দেওয়ায় এক হিন্দু ব্যবসায়ীর দোকানে হামলার অভিযোগ উঠেছে। এতে ওই ব্যবসায়ীর ৩ ছেলে আহত হয়েছেন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2019, 03:49 AM
Updated : 19 Oct 2019, 03:49 AM

হামলার জন্য দায়ী করা হচ্ছে সংসদ সদস্য দবিরুল ইসলামের ভাগ্নে আজমগীর কবির লিপটনকে। তবে তিনি অভিযোগ অস্বীকার করেছেন।

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার লাহিড়ী হাটে যতীন্দ্র নাথ সিংহের দোকানে হামলা হয়। এতে আহত হন তার ছেলে উজ্জ্বল চন্দ্র সিংহ, উত্তম চন্দ্র সিংহ ও বিশাল চন্দ্র সিংহ।

আহতরা ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালের চিকিৎসক সালমা সুলতানা জানান, উজ্জ্বলের মাথায় জখম রয়েছে, তার মাথায় সেলাই করা হয়েছে। উত্তম ও বিশাল চন্দ্রের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের দাগ রয়েছে।

বালিয়াডাঙ্গীর ধনতলা ইউনিয়নের ধুকুরঝাড়ী গ্রামের যতীন্দ্র নাথ সিংহের মেসার্স বাক্য হার্ডওয়ার ষ্টোর দোকান রয়েছে লাহিড়ী হাটে।

যতীন্দ্র নাথ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রায় সময় সাংসদ দবিরুল ইসলামের ভাগিনা লিপটন তার লোকজন নিয়ে আমার দোকানে এসে চাঁদা দাবি করে। কিন্তু তাদেরকে চাঁদা দিতে আমি রাজি ছিলাম না।

“শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে লিপটন ও তার লোকজন আমার দোকানে এসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। তাদেরকে চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমার দোকানে হামলা চালিয়ে দোকানের মালামাল তছনছ করে। বাধা দিতে গেলে লিপটন ও তার লোকজন আমার ৩ ছেলেকে বেধড়ক মারপিট করে জখম করে।”

হামলার সময় দোকান থেকে নগদ ১ লাখ ২৫ হাজার টাকা এবং ১ লাখ টাকার মালামাল লুট করা হয় বলে যতীন্দ্রের অভিযোগ।

খবর পেয়ে বালিয়াডাঙ্গী থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ওসি মোসাব্বেরুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ ঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

অভিযোগের মুখে থাকা লিপটন ধনতলা ইউনিয়নের ঠুমনিয়া গ্রামের আলিম উদ্দীনের ছেলে; তার মামা ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম।

লিপটন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মুদি দোকানদার মোমিনুল ইসলাম মনি ব্যবসায়ী যতীন্দ্র নাথের কাছে ৩ হাজার টাকা পেত। সেই সাথে চাইতে গেলে তাদের সাথে বাকবিতণ্ডা হয়। পরে পুলিশকে আমি নিজেই খবর দিয়েছি। অথচ এখন তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলছে।”

লিপটনের বিরুদ্ধে লাহিড়ী সাব-রেজিষ্ট্রার অফিসে চাঁদা দাবি ও হামলার ঘটনায় মামলাও রয়েছে।