নীলফামারীতে বাণিজ্য মেলার সময় না বাড়ানোর দাবি

নীলফামারী শহরে বড়মাঠে শেষ হওয়া মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার সময় আর না বাড়ানোর দাবি জানিয়েছে এলাকাবাসী।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2019, 05:28 PM
Updated : 1 Oct 2019, 05:28 PM

এই দাবিতে মঙ্গলবার বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন।

গত ১ সেপ্টেম্বর শুরু হয়ে শিল্প ও বাণিজ্য মেলা শেষ হয় ৩০ সেপ্টেম্বর। এরই মধ্যে শিল্প ও বণিক সমিতি মেলার সময় আরও একমাস বৃদ্ধির আবেদন জানিয়েছে। তবে আবেদন মঞ্জুর হয়নি বলে প্রশাসন জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সর্বস্তরের মুক্তিযোদ্ধা, স্বেচ্ছাসেবী সংগঠন আলো এবং সচেতন নাগরিক ব্যানারে দুপুরে জেলা শহরের বড়বাজার ট্রাফিক মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।

জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান।

মিছিলে নেতৃত্ব দেওয়া নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন বলেন, সেপ্টেম্বরের ১ তারিখ থেকে মেলা শুরু হলেও তারা মাঠটি ঘেরাও করে রেখেছে জুলাই মাস থেকে। এখন আরও একমাস বাড়ালে মাঠটি চারমাস দখল থাকবে।  

“শহরের ঐতিহ্যবাহী এই মাঠটি মানুষের স্বস্তির নিঃশ্বাসের একমাত্র জায়গা। প্রতিদিন সকাল-বিকাল সব বয়সী মানুষের ভিড় জমে মাঠটিতে।

“সেই মাঠটি শিল্প ও বাণিজ্য মেলার জন্য চার মাস বন্ধ থাকলে শহরবাসী যাবে কোথায়? তাই আমরা অনতিবিলম্বে মেলা শেষ করার দাবি জানাচ্ছি।”

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার নাহিদ হাসান বলেন, “নীলফামারী টাউন ক্লাব মাঠে গত ১ সেপ্টেম্বর শুরু হয় মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। ৩০ সেপ্টেম্বর মেলাটি শেষ হয়েছে।”

সময় বাড়ানোর ব্যাপারে তিনি বলেন, “মেলার সময়ও বাড়ানোর একটা আবেদন দেওয়া হলেও বাড়ানো হয়নি। মেলা ভাঙার জন্য জেলা শিল্প ও বণিক সমিতিকে চিঠি দেওয়া হয়েছে।”