যুবলীগ নেতার বিরুদ্ধে মামলাকারী ইউএনও বদলি

সরকারি ধান কেনায় বাধা দেওয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলাকারী ইউএনও বদলি হয়ে সিরাজগঞ্জ ছেড়ে গেছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2019, 07:28 AM
Updated : 28 Sept 2019, 09:39 AM

অন্যদিকে তার দায়ের করা মামলাটিও আদালত খারিজ করে দিয়েছে বলে জানান বেলকুচি উপজেলার বিদায়ী নির্বাহী অফিসার এস এম সাইফুর রহমান।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, ‘বৃহস্পতিবার সাইফুর রহমানকে বদলি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে মর্মে চিঠি পেয়েছি।’

সরকারি ধান সংগ্রহে বাধা দেওয়া ও ভয়ভীতি দেখানোর অভিযোগে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজাসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন। সাজ্জাদুল উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই।

মামলার অন্য আসামিরা হলেন, পৌর শ্রমিক লীগের সভাপতি আরমান, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ, যুবলীগ নেতা রিপন, সাইদুল, জহুরুল ও সোহাগ।

“ধান ক্রয়ে যারা বাধা দেবে তারা দুষ্কৃতকারী। তাদের কোনো দল নেই। অভিযোগ পেলেই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।” সে সময় এ কথা অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বললেও এ মামলায় কাউকে গ্রেপ্তার করার খবর পাওয়া যায়নি।

সাজ্জাদুল হক রেজা

যুবলীগ নেতার বিরুদ্ধে মামলার পর বিব্রতকর পরিস্থিতিতে দায়িত্ব পালন করার কথা উল্লেখ করে সাইফুর রহমান বলেন, “মামলার পর আসামিদের গ্রেপ্তার করা হয়নি। উপরন্তু তদন্ত করে ফাইনাল প্রতিবেদন আদালতে দেওয়া হলে বিচারক মামলাটি খারিজ করে দেন।”

এ মামলার তদন্তের পর উপ-পরিদর্শক শামীম রেজা সব আসামিকে অব্যাহতি দিয়ে ২৬ জুন আদালতে প্রতিবেদন দেন। ৪ সেপ্টেম্বর আদালত থেকে মামলা খারিজ করে দেওয়া হয়।

এ বিষয়ে ইউএনও-র আইনজীবী নাসিম সরকার হাকিম বলেন, “বাদিকে নোটিস না করে ওই মামলাটি খারিজ করা হয়েছে।

“ইতিমধ্যে বাদী ইউএনও সাইফুর রহমান রিভিউয়ের জন্য ওকালতনামায় স্বাক্ষর করেছেন।” 

এমন পরিস্থিতিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বদলির আবেদন করেন বলেও জানান।

‘নিজেই বদলির আবেদন’ করে সাইফুর রহমান শুক্রবার সিরাজগঞ্জ ছেড়ে যান।