খুলনার সাংবাদিক সুবীর রায় নেই

খুলনার সাংবাদিক সুবীর রায় আর নেই।

সাতক্ষীরা, বাগেরহাট ও ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2019, 03:43 PM
Updated : 4 Sept 2019, 03:43 PM

ভারতের কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তার মৃত্যু হয়।

খুলনা সাংবাদিক ইউনিয়ন ও খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুবীর রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের খুলনা প্রতিনিধি ছিলেন। এছাড়া স্থানীয় দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার ছিলেন তিনি; কাজ করতেন রেডিও টুডে-তেও।

খুলনার শহীদ জিয়া কলেজের হিসাববিজ্ঞান বিভাগেও শিক্ষকতা করতেন সুবীর রায়।

ফুসফুস, কিডনিতে সংক্রমণ, নিউমোনিয়া ও হৃদরোগের সমস্যা নিয়ে কয়েকদিন আগে কলকাতার হৃদয়পুরের নারায়ণী হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুবীর রায়।

সেখানেই বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ১০ মিনিটে তার মৃত্যু হয় হাসপাতালে তার সঙ্গে থাকা মাসতুত ভাই বিপ্লব মিত্র বাপী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সুবীর রায়ের মরদেহ খুলনায় আনা হতে পারে এবং সেখানে তার শেষকৃত্য হবে।

সুবীর রায়ের বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী মিনতি রায় এবং দুই ছেলে সুমিত কুমার রায় ও রোহিত কুমার রায়কে রেখে গেছেন। সুমিত আগামী বছরের এসএসসি পরীক্ষা দেবে, রোহিত ষষ্ঠ শ্রেণির ছাত্র।

সুবীর রায়ের মৃত্যুতে খুলনা সাংবাদিক ইউনিয়ন শোক প্রকাশ করেছে।

শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক সাঈয়েদুজ্জামান সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নেয়ামুল হোসেন কচি, সহ-সভাপতি মহেন্দ্র নাথ সেন, কোষাধ্যক্ষ অভিজিৎ পাল, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক নূর হাসান জনি, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, আল মাহমুদ প্রিন্স ও বিমল সাহা।

বিএফইউজে-এর নির্বাহী সদস্য এস এম ফরিদ রানাও সাংবাদিক সুবীর রায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।