চাঁদপুরে এক ইউনিয়নে ১৬ বছর পর ভোট

চাঁদপুরের ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদে ১৬ বছর পর ভোটগ্রহণ হচ্ছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2019, 05:49 AM
Updated : 25 July 2019, 05:49 AM

বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এই ইউনিয়নে মোট ৫৫ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, সাধারণ সদস্য পদে ৪১ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে নয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং অফিসার ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ২০০৩ সালের পর ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ হচ্ছে। কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নেই। চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীর সবাই সরকারদলীয় সমর্থক।

তাদের মধ্যে নৌকা প্রতীক পেয়ে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন সাইফুল আলম সোহেল খান। বাকিরা হলেন -আলমগীর হোসেন রিপন (আনারস),আকবর হোসেন পাটওয়ারী (চশমা),শফিকুর রহমান (মোটরসাইকেল) এবং রেজাউল ইসলাম (টেলিফোন)।

ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদে নয়টি কেন্দ্রে মোট ভোটার ১৭ হাজার ৬৩০ জন। এদের মধ্যে পুরুষ ৮৮৯৬ এবং নারী ভোটার ৮৭৩৪ জন।

দক্ষিণ চরবড়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার  মো. রফিকুল ইসলাম গাজী বলেন, “সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এই কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দীর্ঘ ১৬ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এলাকার ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।”

দক্ষিণ চরবড়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা হাবিবুর রহমান জানালেন, এ কেন্দ্রের পরিবেশ ভালো। তারা সুষ্ঠভাবে ভোট দিতে পেরেছেন।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর বলেন, মামলা ও নির্বাচিত চেয়ারম্যানের মৃত্যুজনিত কারণে গত ১৬ বছর পর ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদে ভোট হয়নি।

২০০৩ সালে এ ইউনিয়ন থেকে আওয়ামী লীগ সমর্থিত আজিজুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনের কয়েক মাস পর চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ উঠলে স্থানীয় সরকার বিভাগ তাকে বরখাস্ত করে।

এরপর দীর্ঘদিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে থাকেন ইউনিয়ন পরিষদ সদস্য সোহেল খান। সবশেষ ২০১১ সালে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হন আব্দুল লতিফ পণ্ডিত। গত বছর তিনি মারা যান।

ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব বলেন,নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে

এবং যেকোনো বিশৃঙ্খলা এড়াতে কেন্দ্রগলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।