মন্ত্রী ত্রাণ দেবেন, দাঁড় করিয়ে রাখা হলো শিক্ষার্থীদের

সিরাজগঞ্জের কাজিপুরে প্রতিমন্ত্রী-উপমন্ত্রীকে সংবর্ধনা দিতে কয়েকশ স্কুল শিক্ষার্থীকে রোদে দাঁড় করিয়ে রেখেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2019, 12:24 PM
Updated : 22 July 2019, 12:24 PM

সোমবার শহীদ এম মুনসুর আলীর নামে নির্মাণাধীন ইকোপার্কে এই শিক্ষার্থীদের দাঁড় করানো হয়।

এক পর্যায়ে গণমাধ্যম কর্মীদের আসার খবরে প্রতিমন্ত্রী-উপমন্ত্রী আসার আগেই শিক্ষার্থীদের সরিয়ে নেওয়া হয়।

সরেজমিনে দেখা যায়, কাজিপুর উপজেলা প্রশাসন বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণের আয়োজন করে। এতে অতিথি ছিলেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান এবং পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

অতিথিরা ঘটনাস্থলে পৌঁছার আগে তাদের স্বাগত জানাতে সকাল ১০টা থেকে দুপুর প্রায় ১টা পর্যন্ত মাইজবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রায় সাতশ শিক্ষার্থীকে রোদের মধ্যে লাইনে দাঁড় করিয়ে রাখা হয়। এ সময় শিক্ষার্থীরা প্রচণ্ড রোদে অস্বস্তি বোধ করছিল।

এক পর্যায়ে বিষয়টি মিডিয়াকর্মীদের নজরে আসলে অতিথিরা ঘটনাস্থলে পৌছার আগেই দুপুর ১টার দিকে শিক্ষার্থীদের সেখান থেকে সরিয়ে নিতে দেখা যায়।

এ বিষয়ে বিদ্যালয়টির ১০ম শ্রেণির ছাত্র সজল মাহমুদ ও ৯ম শ্রেণির ছাত্রী কানিজ ফাতেমাসহ অন্য শিক্ষার্থীদের অভিযোগ, তারা আসতে না চাইলেও জোর করে তাদেরকে নিয়ে আসা হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মোল্লা বলেন, প্রধান শিক্ষকের নির্দেশে শিক্ষার্থীদের ঘটনাস্থলে আনা হয়েছে।

তবে প্রধান শিক্ষককে সেখানে খুঁজে পাওয়া যায়নি।

এ বিষয়ে অনুষ্ঠানের আয়োজক কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী বলেন, “আমরা কোনো শিক্ষা প্রতিষ্ঠানকে স্বাগত জানাতে অনুষ্ঠানস্থলে আসতে বলিনি। তবে কৌতূহলবশতঃ কেউ কেউ সেখানে আসতে পারে।”

এদিকে, দুপুর ১টার পর ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান এবং পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম সংবর্ধনাস্থলে পৌঁছেন।

এ উপলক্ষে জেলা প্রশাসক ফারুক আহম্মেদের সভাপতিত্বে সেখানে ত্রাণ বিতরণপূর্ব এক সমাবেশের আয়োজন করা হয়।

সমাবশে শেষে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

সমাবেশে এনামুর রহমান, এ কে এম এনামুল হক শামীম ছাড়াও কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বক্তব্য রাখেন।

এছাড়া বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান, ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ আবু ইউসুফ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আক্তারুজ্জামান ভুইয়া ও কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী স্পিডবোটে যমুনা নদীবেষ্টিত কাজিপুর উপজেলার চারটি চর ঘুরে দেখেন এবং সেখানকার বন্যা পরিস্থিতির খোঁজখবর নেন।