বিজিবি-পুলিশ-র‌্যাব প্রধান কক্সবাজারে

রোহিঙ্গা শিবির পরিদর্শনে আইনশৃঙ্খলা রক্ষায় তিন সংস্থার প্রধানগণ কক্সবাজার এসেছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2019, 12:04 PM
Updated : 9 July 2019, 07:04 PM

মঙ্গলবার সকালে বর্ডার গার্ড অব বাংলাদেশ-বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক-আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ কক্সবাজার পৌঁছেন।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, “রোহিঙ্গা শিবির নিয়ে স্থানীয়দের জীবনযাপনে যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয় এবং শিবিরগুলোতে যাতে সন্ত্রাসী রোহিঙ্গাদের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে না পারে সেটাই এই তিন প্রধান দেখবেন।”

রোহিঙ্গা শিবির পরিদর্শন করে আইজিপি জাবেদ পাটোয়ারী সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জনবল আরও বাড়ানো হবে। একই সাথে রোহিঙ্গা ক্যাম্পের অভ্যন্তরে স্থায়ীভাবে পুলিশ ক্যাম্প বৃদ্ধি করার ব্যাপারে সরকারের কাছে প্রস্তাব করা হবে।

এসপি মাসুদ জানান, এই তিন প্রধান মঙ্গলবার পুরোদিন শিবিরগুলো পরিদর্শন করে কক্সবাজারেই রাত যাপন করবেন।

তাদের সঙ্গে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান ও পুলিশের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খোন্দকার গোলাম ফারুকও থাকবেন।

তিনি আরও বলেন, বুধবার তাদের ঢাকা ফিরে যাওয়ার কথা রয়েছে। ঢাকায় ফিরে রোহিঙ্গা শিবিরের চতুর্দিকে ঘেরা বেড়া দেওয়াসহ নিরাপত্তাজনিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সুপারিশ করা হবে বলে জানা গেছে।