আশুলিয়ায় ‘গ্যাস থেকে বিস্ফোরণে ভবন ধসে’ শিশুর মৃত্যু

ঢাকার সাভারের আশুলিয়ায় এক বাড়িতে পাইপ লাইনের ছিদ্র থেকে গ্যাস জমে বিস্ফোরণে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও চারজন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2019, 07:04 AM
Updated : 3 July 2019, 10:25 AM

ডিইপজিডে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, বুধবার ভোরে আশুলিয়ার কাঠগড়া এলাকায় আকবর হোসেনের মালিকানাধীন একতলা ভবনটি বিস্ফোরণে ধসে পড়ে।

নিহত তাহসিন হাসান মাগুড়া জেলার মোহাম্মদপুর এলাকার নাজমুল হাসানের ছেলে। নাজমুল ওই বাড়িতে পরিবারের সঙ্গে থাকতেন।

ঢাকার সাভারের আশুলিয়ায় এলাকায় বুধবার ভোরে পাইপ লাইনের ছিদ্র থেকে গ্যাস জমে বিস্ফোরণে একতলা বাড়ি ধসে পড়ে এতে নিহত হয় এক শিশু, আহত চারজন।

আহত মৌসুমী (২২) মিম (৪), আবুল কালাম ও দিপুকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের বরাতে ফায়ার সার্ভিস কর্মকর্তা জাহাঙ্গীর বলেন, বাড়িটিতে কয়েক দিন ধরে পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস জমে ছিল। বিষয়টি বাড়ির মালিককে জানানো হলেও তিনি মেরামতের কোনো উদ্যোগ নেননি।

“ভোরে বিকট শব্দে একতলা ভবনটি ধসে পড়ে। এ সময় চাপা পরে এ হতাহতর ঘটনা ঘটে।”

ডিইপজিডে ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক বলেন, “গ্যাস লাইন থেকে গ্যাস জমে বিস্ফোরণের কারণে ভবনটি ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত করে বিস্তারিত জানা যাবে।”
আশুলিয়া থানার ওসি রিজাউল হক বলেন, “চুলার পাইপ লাইনর ছিদ্র হয়ে গ্যাস জমে বিস্ফোরণ ও দুর্বল অবকাঠামোর কারণে ভবনটি ধসে পড়ে।”

ভনটি নিয়ম মেনে তৈরি করা হয়েছিল কি না তদন্ত করতে বিশেষজ্ঞ প্রকৌশলী দল ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে জানান এ পুলিশ কর্কর্তা।