রাঙামাটিতে মা-মেয়েকে গুলি করে হত্যা

রাঙামাটির কাপ্তাই উপজেলায় ষাটোর্ধ্ব এক নারী ও তার মেয়েকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত হামলাকারীরা।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2019, 08:18 AM
Updated : 2 July 2019, 03:08 PM

রাইখালী ইউনিয়নের দুর্গম গবাছড়ি এলাকায় মঙ্গলবার ভোররাতে এই হত্যাকাণ্ড হয় বলে চন্দ্রঘোনা থানার ওসি মো. আশরাফউদ্দিন জানিয়েছেন।

নিহতরা হলেন মা ম্রা সই খই মারমা (৬১) এবং তার মেয়ে মে সং নু মারমা (২৫)।

ওসি বলেন, ভোররাতে এই হত্যাকাণ্ড হলেও তা জানাজানি হয়েছে দুপুরের পর। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে।

ওসি আশরাফউদ্দিন বলেন, ভোররাতে কে বা কারা এই দুই নারীকে তাদের বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে গেছে।

“আমরা মঙ্গলবার সকালে খবর পাই এবং দুপুরের আগে ঘটনাস্থলে পৌঁছাই। দুটি মৃতদেহই আমাদের জিম্মায় নিয়ে পোস্টমর্টেমের জন্য রাঙামাটি পাঠিয়েছি।”

কী কারণে এবং কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে সেই সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি উল্লেখ করে এই পুলিশ কর্মকর্তা বলেন, “এই ঘটনাটি রহস্যজনক। আমরা চেষ্টা করছি ঘটনার মোটিভ খুঁজে বের করতে।”

এই হত্যাকাণ্ডের বিষয়ে আঞ্চলিক সংগঠনগুলোকে কেউ দায়ী করেনি।

এ ব্যাপারে রাইখালী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক বলেন, “শুনেছি জমিজমা সংক্রান্ত বিরোধের কারণেই মা-মেয়েকে হত্যা করা হয়েছে। তবে জমিজমা সংক্রান্ত ব্যাপারে এমন ঘটনা আসলেই সন্দেহজনক। যেহেতু দুইজনকেই গুলি করে হত্যা করা হয়েছে তাই আমার মনে হয় এর পেছনে অন্য ঘটনার সম্পৃক্ততা রয়েছে।”

রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর বলেন, “ঘটনার সঙ্গে কারা জড়িত সেটা আমরা তদন্তের মাধ্যমে খুঁজে বের করব। মামলা হওয়ার পর তদন্ত শুরু হবে।”

এর আগে গত ৪ ফেব্রুয়ারি উপজেলার একই ইউনিয়নের কারিগর পাড়ায় অজ্ঞাত হামলাকারীর গুলিতে নিহত হন ইউপিডিএফ-গণতান্ত্রিকের রাইখালী ইউনিয়নের সংগঠক মংসানু মারমা (৪০) ও জাহিদ হোসেন (২২) নামের এক ব্যক্তি।

এ ঘটনায় নিহতদের নিজেদের কর্মী দাবি করে হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করে ইউপিডিএফ-গণতান্ত্রিক ও রাঙামাটি জেলা আওয়ামী লীগ।