ফেনীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুজ্জামান

মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যার ঘটনায় ফেনীর পুলিশ সুপারকে প্রত্যাহারের দিনই এই পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন কাজী মনিরুজ্জামান।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2019, 04:43 PM
Updated : 13 May 2019, 04:47 PM

রোববার রাতে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়া এ কর্মকর্তা ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় পুলিশ সুপার (এসপি) এস এম জাহাঙ্গীর আলম সরকারকে রোববার প্রত্যাহার করে পুলিশ সদরদপ্তরে সংযুক্ত করা হয়। কাজী মনিরুজ্জামান তার স্থলাভিষিক্ত হলেন।

দায়িত্ব গ্রহণের পর কাজী মনিরুজ্জামান দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করছেন। একই সঙ্গে তিনি জনগণের সেবায় তার মোবাইল ফোন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলেও জানিয়েছেন।

কাজী মনিরুজ্জামান ঝিনাইদহের গোপীনাথপুরে ১৯৭৬ সালের ৩০ জুন জন্মগ্রহণ করেন। ১৯৯২ সালে হরিনাকুণ্ডু পিএনহাই স্কুল থেকে এসএসসি ও ১৯৯৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে এমএসএস ডিগ্রি লাভ করেন।

২৫তম বিসিএস’র মাধ্যমে ২০০৬ সালে ২১ আগস্ট বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন কাজী মনিরুজ্জামান।

গত ৬ এপ্রিল সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি আলিম পরীক্ষা দিতে গেলে কয়েকজন বোরকাপরা লোক তার গায়ে আগুন দেয়। ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ১০ এপ্রিল তার মৃত্যু হয়।

নুসরাত হত্যার ঘটনায় এর আগে সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।