ত্রাণ বিতরণে হরিলুট নয়: মতিয়া

দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণে হরিলুটের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2019, 02:01 PM
Updated : 7 May 2019, 02:06 PM

ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে নোয়াখালীতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে মঙ্গলবার তিনি একথা বলেন।

মতিয়া চৌধুরী সরকারি কর্মকর্তাদের ত্রাণ বিতরণে স্বচ্ছতা ও নিয়ম মেনে চলার আহ্বান জানান।

তিনি বলেন, “একটা ঝড় হলো আর হরিলুট করব- ওইভাবে সরকারি বরাদ্দ দেওয়া সম্ভবও না, উচিতও না। আপনাদেরই ট্যাক্সের পয়সায় কেনা জিনিস আবার আপনাদেরকে আমরা দিচ্ছি। কাজেই সেখানে আমরা নিয়মমাফিক কাজ করব, কোনোরকম কারচুপি, কোনোরকম সিস্টেম লসের সুযোগ থাকবে না ইনশাল্লাহ।”

জনগণের সেবার জন্যই আওয়ামী লীগের রাজনীতি মন্তব্য করে সাবেক এই মন্ত্রী বলেন, “শুধু সরকারি দলে থাকলেই নয়, বিরোধী দলে থাকতেও আমরা দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছি। ঘূর্ণিঝড়ে দুর্গত এলাকার মানুষের সহযোগিতায় সরকারিভাবে এবং দলীয়ভাবে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে।”

সমাবেশে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফও বক্তব্য রাখেন।

তিনি বলেন, “ক্ষতিগ্রস্ত একজন ব্যক্তিও না খেয়ে থাকবে না, একটা পরিবারও ঘরছাড়া বেশিদিন থাকবে না, প্রত্যেক পরিবারকে ঘর করে দেওয়া হবে।”

প্রাকৃতিক দুর্যোগ নিয়ে বিএনপি মিথ্যাচার করে বেড়াচ্ছে অভিযোগ করে তিনি বলেন, আওয়ামী লীগ মিথ্যাচারের রাজনীতি করে না, এ দল প্রাকৃতিক দুর্যোগসহ সকল বিপদে জনগণের পাশে দাঁড়ায়।

মঙ্গলবার আওয়ামী লীগ নেতারা ঘূর্ণিঝড় ফণীর আঘাতে লন্ডভন্ড হয়ে যাওয়া নোয়াখালী সদর উপজেলার পূর্ব শুল্লুকিয়া এবং সুবর্ণচর উপজেলার চর আমিনুল হক গ্রাম পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

তারা দুর্গত এলাকার লোকজনকে সান্ত্বনা দেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজসেবা সম্পাদক সুজিত রায় নন্দী, সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, আওয়ামী লীগের জেলা সভাপতি খায়রুল আনম সেলিম, সদর উপজেলা সভাপতি শিহাব উদ্দিন শাহীন, সাধারণ সম্পাদক আতাউর রহমান নাছের, নোয়াখালী শহর সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক শহিদ উল্লাহ খান সোহেল প্রমুখ।