ভোটের জয়ে মিছিল, প্রাণ গেল শিশুর

কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা পরিষদ নির্বাচনে এক প্রার্থীর বিজয় মিছিলে গিয়ে ভিড়ের চাপে এক শিশুর মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2019, 02:48 PM
Updated : 11 March 2019, 02:54 PM

রোববার শিশুটি আঘাত পায়। সোমবার সকালে হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত ইয়াসিন (১০) রাজীবপুরের বালিয়ামারী ব্যাপারীপাড়ার মৎস্যজীবী আনসার আলীর ছেলে।

স্থানীয়রা জানান, রোববার রাতে  উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আকবর হোসেন হিরুকে বিজয়ী ঘোষণার পর তার এলাকা রাজিবপুরের জালছিড়া গ্রামে নারী-পুরুষ মিলে আনন্দ উল্লাস করতে থাকে। এতে পার্শ্ববর্তী ব্যাপারীপাড়া থেকে যোগ দেয় শিশু ইয়াসিন।

ওই সময় হুহুল্লোরের মধ্যে লোকজনের ধাক্কায় কবরস্থানের দেয়ালে ছিটকে পরে মাথায় আঘাত পায় সে। পরে অসুস্থ অবস্থায় বাড়ি ফিরে আসে। রাতে খাওয়ার পর শরীরে খিঁচুনি ও বমি করলে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল কুদ্দুস মিয়া বলেন, শিশুটিকে গুরুতর অবস্থায় রাত সাড়ে ৩টার দিকে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসাসহ তাকে অক্সিজেন দেওয়া হয়। পরিবারের লোকজনকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র নিয়ে যেতে বলা হলেও গভীর রাত হওয়ায় চিকিৎসাধীন অবস্থায় শিশুটিকে রেখে পরিবারের লোকজন চলে যায়।

মেডিকেল অফিসার আবুল কাশেম ফজলুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

ইয়াসিনের দাদা জাহাঙ্গীর হোসেন বলেন, পরিবারের কাউকে না জানিয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইয়াসিন ভোটের উৎসবে যোগ দেয়। রাত সাড়ে ৮টায় দিকে অসুস্থ হয়ে বাড়িতে ফিরে আসে। রাতে আহারের পর শুয়ে পরে। রাত ২টার দিকে শরীরে খিঁচুনি ও বমি করায় পরিবারের লোকজন তাকে রাজিবপুর হাসপাতালে নিয়ে আসে।