জমিজমার বিরোধ: ‘চাচাত ভাইয়ের’ সাক্ষাতে গিয়ে নিখোঁজ

চাচাত ভাইয়ের সঙ্গে দেখা করতে গিয়ে মাগুরার এক ব্যবসায়ী এক মাস ধরে নিখোঁজ রয়েছেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2019, 03:46 PM
Updated : 25 Feb 2019, 03:46 PM

চাঁদ আলী ফারাজী (৪৯) নামের ওই ব্যক্তি মাগুরা সদর উপজেলার বারইখালি গ্রামের বাসিন্দা।

এ বিষয়ে চাঁদ আলীর স্ত্রী ফাতেমা বেগম গত ২৮ জানুয়ারি মাগুরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এছাড়া গত ৭ ফেব্রুয়ারি তিনি মাগুরা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে একটি অভিযোগও দিয়েছেন, যা পুলিশ বিভাগকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

ফাতেমা বেগম সোমবার মাগুরা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের বলেন, গ্রামের বাড়ির জমি নিয়ে তার স্বামীর সঙ্গে স্বামীর চাচাত ভাই আবুল খায়েরের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে, যা নিয়ে আদালতে মামলা রয়েছে।

তিনি বলেন, আবুল খায়ের বেশ কিছুদিন ধরে জমিজমার বিরোধ মেটানোর জন্য চাঁদ আলীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে আসছিলেন এবং চাঁদ আলীকে আবুল খায়েরের কর্মস্থল বাগেরহাটের মোংলায় দেখা করতে যেতে বলছিলেন।

“আবুল খায়েরের সঙ্গে দেখা করতেই চাঁদ আলী ২৩ জানুয়ারি বাড়ি থেকে বের হয়। ওইদিন রাতে পরিবারের সদস্যদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছেন।”

ফাতেমা বলেন, ওই সময় চাঁদ আলী জানান যে চাচাত ভাই আবুল খায়েরের একটি মাছের খামারে তিনি আছেন এবং চাচাত ভাই আবুল খায়েরের সঙ্গে জমিজমার বিরোধ নিস্পত্তির বিষয়ে কথা হয়েছে; সকালে বাড়ির উদ্দেশ্যে রওনা হবেন।

কিন্তু পরবর্তী দুইদিনেও চাঁদ আলী বাড়ি না ফেরায় ২৭ জানুয়ারি ফাতেমা বেগম নিজে মোংলা গিয়ে আবুল খায়েরের সঙ্গে দেখা করেন। কিন্তু সেখানে চাঁদ আলী যাননি বলে আবুল খায়ের জানান ফাতেমা বেগমকে।

চাঁদ আলীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়ছে দাবি করে ফাতেমা বেগম কাঁদতে কাঁদতে বলেন, স্বামীকে হারিয়ে দুই মেয়ে নিয়ে তিনি এখন পথে পথে ঘুরছেন। তিনি প্রধানমন্ত্রীসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

ঘটনার সময় আবুল খায়ের বাগেরহাটর মোংলায় নৌবাহিনীর সিভিল প্রশাসনে জেনারটর অপারটর পদে চাকরিরত ছিলেন। বর্তমানে একই পদে খুলনার খালিশপুরে কর্মরত বলে চাঁদ আলীর স্ত্রী ফাতেমা জানান।

এ ব্যাপারে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, আদালতের নির্দেশে বিষয়টির তদন্ত চলছে। চাঁদ আলীর সন্ধান চলছে। আবুল খায়েরকে জিজ্ঞাসাবাদের জন্য তার বর্তমান কর্মস্থল খুলনার খালিশপুর নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর চিঠি দেওয়া হয়েছে।