পরিবারে জমির বিরোধে সংঘর্ষ, বিএনপি নেতা নিহত

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় পরিবারে জমির বিরোধের সংঘর্ষে স্থানীয় এক বিএনপি নেতা নিহত হয়েছেন; আহত হয়েছেন উভয়পক্ষের অন্তত চারজন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2019, 03:16 PM
Updated : 29 Jan 2019, 03:16 PM

মঙ্গলবার বিকালে হরিপুর ইউনিয়নের লখিয়ারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সাইফুল ইসলাম খন্দকার (৪০) হরিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি। তিনি ওই গ্রামের আব্দুল খালেক খন্দকারের ছেলে।

আহতরা হলেন আব্দুল খালেক খন্দকারের স্ত্রী সালেহা বেগম (৬৫), তার মেয়ে শাহিদা আক্তার (১৭), সাইফুল ইসলামের স্ত্রী এবং নুরুন্নবী খন্দকার।

প্রথম তিনজনকে কুড়িগ্রামের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং নুরুন্নবী খন্দকারকে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাফিউল ইসলাম সরকার জানান, দীর্ঘদিন ধরে ওই গ্রামের মৃত হোসেন আলী খন্দকারের ছেলে নুরুন্নবী খন্দকারের সঙ্গে জমি নিয়ে তার চাচাত ভাই সাইফুল ইসলাম খন্দকারের দ্বন্দ্ব চলছিল।

নাফিউল বলেন, এর জের ধরে মঙ্গলবার বিকালে নুরুন্নবীর সঙ্গে সাইফুলের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সাইফুল ইসলামসহ তার পরিবারের চারজন এবং প্রতিপক্ষ নুরুন্নবী আহত হন।

“এলাকাবাসী সাইফুলসহ তার পরিবারের সদস্যদের উদ্ধার করে পার্শ্ববর্তী কুড়িগ্রামের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে সাইফুলের মৃত্যু হয়।”

সুন্দরগঞ্জ থানার ওসি এসএম আবদুস সোবহান বলেন, ঘটনাস্থলে উপজেলার কঞ্চিবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক এনায়েত কবীরকে পাঠানো হয়েছে।