প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত টুঙ্গিপাড়া

চতুর্থবার রাষ্ট্রপরিচালনার দায়িত্ব নেওয়ার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2019, 04:16 AM
Updated : 9 Jan 2019, 04:31 AM

এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় চলছে সাজ সাজ রব। তোরণ, ব্যানার, ফেস্টুন আর বর্ণিল পতাকায় ছেয়ে গেছে শেখ হাসিনার জন্মস্থান আর নির্বাচনী এলাকা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এই টুঙ্গিপাড়া থেকেই ভোটের প্রচার শুরু করেছিলেন শেখ হাসিনা। আরেকবার তিনি নিজের এলাকার ভোটারদের মাঝে ফিরছেন বিজয়ীর বেশে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত সোমবার টানা তৃতীয়বারের মত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর থেকেই টুঙ্গিপাড়ায় উৎসব শুরু হয়ে গেছে। মিষ্টি বিতরণের পাশাপাশি প্রধানমন্ত্রীর সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় চলছে দোয়া মোনাজাত ও প্রার্থনা।

সফরসূচিতে বলা হয়েছে, বুধবার বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি মোনাজাতেও অংশ নেবেন।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তার কাজ তদারকি করছেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, “প্রধানমন্ত্রীসহ মন্ত্রী পরিষদের সদস্যদের এ সফর নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।”

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইলিয়াস হোসেন বলেন, “টুঙ্গিপাড়াবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। আমরা তাকে স্বাগত জানাতে প্রস্তুত।”