খুলনার সাংবাদিক হেদায়েত জামিনে মুক্ত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার খুলনার সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লা জামিনে ছাড়া পেয়েছেন।  

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 03:53 PM
Updated : 3 Jan 2019, 03:53 PM

হেদায়েতের আইনজীবী মাছুম বিল্লাহ জানান, বৃহস্পতিবার খুলনা জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। রাত পৌনে ৭টার দিকে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

অ্যাডভোকেট মাছুম বলেন, রিমান্ডে থাকাকালে হেদায়েত অসুস্থ বোধ করায় বটিয়াঘাটা থানা পুলিশ বৃহস্পতিবার দুপুরে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। চিকিৎসা শেষে বিকাল ৪টার দিকে তাকে খুলনা কারাগারে পাঠানো হয়।

“বিকালে তার জামিনের জন্য জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে।”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাট) আসনে ভোটের একটি সংবাদ প্রকাশের পর প্রশাসনের ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদাতেকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলায় দৈনিক মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামকেও আসামি করা হয়েছে। তাকে গ্রেপ্তার করা যায়নি।

রোববার খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারের বেশি ভোট পড়েছে বলে বাংলাট্রিবিউন ও মানবজমিন পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে।

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন এ তথ্য প্রকাশ করা হয়েছে অভিযোগ তুলে সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লা ও রাশিদুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। খুলনার বটিয়াঘাটা থানায় এ মামলাটি দায়ের করা হয়েছে।

ওই মামলায় গত মঙ্গলবার খুলনার গল্লামারী এলাকা থেকে হেদায়েত হোসেন মোল্লাকে পুলিশ গ্রেপ্তার করে। পরদিন বুধবার জিজ্ঞাসাবাদের জন্য তাকে ৩ দিনের হেফাজতে (রিমান্ড) নেওয়া হয়।