খুলনায় গ্রেপ্তার সাংবাদিক রিমান্ডে

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার খুলনার সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের হেফাজতে নেওয়ার আদেশ দিয়েছে আদালত।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2019, 12:04 PM
Updated : 2 Jan 2019, 12:04 PM

বুধবার খুলনার বিচারিক হাকিম তৃতীয় আদালতের বিচারক নয়ন বিশ্বাস এ আদেশ দেন।

হেদায়েত হোসেন মোল্লা বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি। এই মামলার আরেক আসামি রাশিদুল ইসলাম মানবজমিনের খুলনা প্রতিনিধি।

নির্বাচন নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন এ তথ্য প্রকাশ করে সংবাদ পরিবেশন করার অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ওই মামলায় মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয়। 

আসামিপক্ষের আইনজীবী তারিক মাহমুদ তারা জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা বটিয়াঘাটা থানার পরিদর্শক (তদন্ত) সর্দার ইব্রাহিম সোহেল জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের হেফাজতে (রিমান্ড) নেওয়ার আবেদন করলে আদালত তিন দিন মঞ্জুর করে।

রোববার খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারের বেশি ভোট পড়েছে বলে বাংলাট্রিবিউন ও মানবজমিন পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে।

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন এ তথ্য প্রকাশ করা হয়েছে অভিযোগ তুলে সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লা ও রাশিদুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। খুলনার বটিয়াঘাটা থানায় এ মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার অপর আসামি রাশিদুল পলাতক রয়েছেন বলে জানিয়েছেন খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।