গাজীপুরে বিএনপি প্রার্থী মিলন গ্রেপ্তার

গাজীপুর-৫ আসনের বিএনপি প্রার্থী জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনকে গ্রেপ্তার করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2018, 12:24 PM
Updated : 13 Dec 2018, 12:30 PM

জেলার পুলিশ সুপার শামসুন্নাহার জানান, মিলনের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানার সাতটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। সেই পরোয়ানার ভিত্তিতে বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে তার গ্রামের বাড়ি কালীগঞ্জের বর্তুল থেকে জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে । 

মিলন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক।

তার আইনজীবী পারভিন আক্তার ও স্ত্রী শম্পা হক সাংবাদিকদের জানান, মিলনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ৩৩টি মামলা রয়েছে। তিনি সব মামলায় জামিনে রয়েছেন। বুধবার তিনি সর্বশেষ মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়ে বৃহস্পতিবার বাসায় ফেরেন। তখন তাকে গোয়েন্দা পুলিশ আটক করে নিয়ে যায়।

শম্পা বলেন, দুপুরের খাবার খেয়ে তিনি মতবিনিময় সভায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় গোয়েন্দা পুলিশ মিলনকে আটক করে নিয়ে যায়।

“ওপরের নির্দেশে তাকে আটক করা হয়েছে বলে পুলিশ আমাদের জানিয়েছে। কয়েক দিন আগে তার ঢাকার বাসায়ও অভিযান চালিয়েছে পুলিশ। গ্রেপ্তার আতংকে তিনি এত দিন গাজীপুরে আসেননি।”

এদিকে গাজীপুর-৩ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থীর পরিচালনা কমিটির দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শ্রীপুর থানার এসআই মাহমুদুল হাসান বলেন, বৃহস্পতিবার ভোরে গাজীপুর-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ইকবাল সিদ্দিকীর নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক গাজীপুর জেলা বিএনপির সহ-সভাপতি হুমায়ুন কবির সরকার ও শ্রীপুর উপজেলা বিএনপির সাবেক নেতা আব্দুল মোতালেবকে নাশকতা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

“গত ২৫ সেপ্টেম্বর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় মোটরসাইকেলে আগুন ধরিয়ে নাশকতা সৃষ্টির ঘটনার শ্রীপুর থানায় একটি মামলা হয়। ওই মামলার তদন্তকালে হুমায়ুন কবির সরকার ও আব্দুল মোতালেবের সংশ্লিষ্টতা থাকায় তাদের গ্রেপ্তার করা হয়। পরে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।”

সোমবার তাদের রিমান্ড বিষয়ে আদালতে শুনানি হবে বলে জানিয়েছেন গাজীপুরের আদালত পরিদর্শক মো. রবিউল ইসলাম।