কাহালু উপজেলা চেয়ারম্যানসহ ৬ জন কারাগারে

নাশকতার মামলায় বগুড়ার কাহালু উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ জামায়াতে ইসলামীর ছয় নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2018, 12:22 PM
Updated : 5 Dec 2018, 12:26 PM

বুধবার বগুড়া জেলা ও দায়রা জজ নরেশচন্দ্র সরকার এ আদেশ দেন বলে আসামির আইনজীবী আবু বক্কর সিদ্দিক জানিয়েছেন।

আসামিরা হলেন কাহালু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা জামায়াতের সাবেক নায়েবে আমির তায়েব আলী, কাহালু পৌরসভার কাউন্সিলর সাইফুল ইসলাম, জামায়াত নেতা আব্দুল মোমিন, ফখরুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন ও রেজওয়ান।

অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক জানান, কাহালু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের দায়ের করা একটি নাশকতার মামলায় জামিন নিতে তারা আদালতে হাজির হন। শুনানি শেষে আদালত তাদের জামিন নাকচ করে।  

মামলার নথি থেকে জানা যায়, গত ২ অক্টোবর রাতে কাহালু উপজেলা আওয়ামী লীগের অফিসে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বাদী হয়ে বিএনপি-জামায়াতের ৪২ নেতাকর্মীর নামে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনে কাহালু থানায় মামলা করেন।

আসামি তায়েব আলী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৪ আসন (নন্দীগ্রাম-কাহালু) থেকে মনোনয়নপত্র দাখিল করেছিলেন; যাচাই-বাছাইয়ে তার মনোনয়ন পত্রটি বাতিল হয়ে যায়।